• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভা ভোটের আগে কংগ্রেস ক্যাম্পে বড় ধাক্কা ! হাত শিবিরের সঙ্গে সম্পর্কিত ৬৮৭ টি পেজ সরালো ফেসবুক

২০১৯ ভোটের আগে বড় ধাক্কা কংগ্রেস শিবিরে। ভোটর মুখে প্রচার যখন তুঙ্গে , ঠিক তখনই ফেসবুকের মতো পোক্ত সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম থেকে পার্টির সঙ্গে যুক্ত ৬৮৭ টি পেজ ও অ্যাকাউন্ট সরিয়ে দেওয়া হল ফেসবুক থেকে। দেশের বৃহত্তম বিরোধী দল কংগ্রেসের সঙ্গে সংযুক্ত এই সোশ্যাল অ্যাকাউন্ট পেজগুলিকে সরিয়ে দেওয়ারল ঘটনা জাতীয় রাজনীতিতে ব্যাপক প্রভাব ফেলতে চলেছে বলে মনে করা হচ্ছে।

ভোট যুদ্ধ ও সোশ্যাল মিডিয়া

ভোটযুদ্ধের ক্ষেত্রে সোশ্যাল মিডিয়া একটি বড় হাতিয়ার। সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে ২০১৯ ভোট বৈতরণী পার করতে চেষ্টা করছে সবক'টি রাজনৈতিক দল। সেক্ষেত্রে কংগ্রেসের সঙ্গে যুক্ত অ্যাকাউন্ট ও পেজ ঘিরে ফেসবুকের এমন পদক্ষেপএই নির্বাচনে রীতিমত প্রাসঙ্গিক।

ফেসবুক যা জানিয়েছে

ফেসবুকের তরফে জানানো হয়েছে, যাঁদের অ্য়াকাউন্ট ডিলিট করা হয়েছে, তাঁদের পরিচিতি ঘিরে বিভ্রাট ছিল। ফেসবুকের রিভিউ বলছে , এই পেজগুলি ভারতের জাতীয় কংগ্রেসের সঙ্গে সম্পর্কিত ছিল।অনেকেই তার মধ্যে ভারতের জাতীয় কংগ্রেসের আইটি সেলের সদস্য ।

ফেসবুকের দাবি

ফেসবুকের দাবি

শুধু জাতীয় কংগ্রেসের সঙ্গেই এমন ঘটনা ঘটেনি, পাকিস্তানে সেনা ও সেনা কর্মীদের সঙ্গে সম্পর্কিত একাধিক সোশ্য়াল মিডিয়া পেজল সরিয়ে দেওয়া হয়েছে ফেসবুক থেকে।যে ঘটনা রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে।

English summary
Facebook removes 687 pages, accounts linked to Congress ahead of Lok Sabha poll.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X