• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রিলায়েন্স জিওর শেয়ার কিনল ফেসবুক, করোনা সংকটে টেলিকম সেক্টরে সর্বোচ্চ এফডিআই

করোনা ভাইরাসের সংকটের মধ্যেই ভারতে টেলিকম সেক্টরে রেকর্ড এফডিআই এল। রিলায়েন্স জিও-র ৯.৯৯ শতাংশ শেয়ার কিনল ফেসবুক। ৪৩,৫৭৪ কোটি টাকার বিদেশি বিনিয়োগ এই মন্দার বাজারে অনেকটাই আশা জনক বলে মনে করা হচ্ছে। গত কয়েকদিন থেকেই খবর হচ্ছিল ফেসবুকের সঙ্গে যৌথ উদ্যোগে অ্যাপ আনতে চলেেছ রিলাসেন্স। এবার পরিষ্কার হল চিত্রটা।

রিলায়েন্স জিও-র শেয়ার বিক্রি

রিলায়েন্স জিও-র শেয়ার বিক্রি

ভারতের অন্যতম টেলিকম সংস্থা রিলেয়েন্স জিও-তে সর্বাধিক এফডিআই। ৪৩,৫৭৪ কোটি টাকা দিয়ে রিলায়েন্স জিও-র ৯.৯৯ শতাংশ শেয়ার কিনল ফেসবুক। মার্ক জুকেরবার্গের সংস্থার ভারতে বিনিয়োগে ধুঁকতে থাকা টেলিকম সেক্টরে জোয়ার আসবে বলে মনে করা হচ্ছে। একই সঙ্গে করোনা ভাইরাসের সংকটের কারণে যে আর্থিক মন্দা তৈরি হয়েছে সেটাও অনেকটা সামলানো যাবে। এমনই মনে করছেন অর্থনীতি বিদরা।

টিকটককে টেক্কা দিতে মরিয়া ফেসবুক

টিকটককে টেক্কা দিতে মরিয়া ফেসবুক

রিলায়েন্স িজও-র সঙ্গে যৌথ উদ্যোগে বাজারে নতুন অ্যাপ আনার পরিকল্পনা চালাচ্ছিল েফসবুক। সেখবর ছড়িয়েছিল বাজারে। জনপ্রিয় চিনা অ্যাপ টিকটককে টেক্কা দিতেই সেই অ্যাপ ডিজাইন করা হচ্ছিল। বর্তমানে ভারতে বিপুল পরিমানে জনপ্রিয় এই টিকটক অ্যাপ। ভারতের ১৫০ কোটির জনসংখ্যার বাজার ধরতে রিলায়েন্স জিওর সঙ্গে হাত মিলিয়ে মাল্টিপারপাস অ্যাপ পরিকল্পনা করেছে তারা। যার মাধ্যমে অনলাইনে রিলায়েন্সের স্টোর থেকে শপিং, পেমেন্ট সবই করা যাবে।

 তুঙ্গে হোয়াটস অ্যাপের জনপ্রিয়তা

তুঙ্গে হোয়াটস অ্যাপের জনপ্রিয়তা

ভারতে হোয়াটসঅ্যাপের গ্রহক সংখ্যা প্রচুর। সেই পরিসংখ্যানকে মাথায় রেখেই ভারতে ব্যবসা বাড়ানোর সিদ্ধান্ত ফেসবুকের এমনই মনে করা হচ্ছে। এই মুহূর্তে রিলায়েন্স ছাড়া আর কোনও সংস্থার উপর ভরসা করতে পারছিল না ফেসবুক। ২০১৬ সালে জিও টেলিকম সংস্থা খোলার পর থেকে ভারতে ইন্টারনেট পরিষেবায় নতুন দিগন্ত খুলে গিয়েছিল। জিও-র সঙ্গে চুক্তি বন্ধ হওয়ার পর মার্ক জুকারবার্গ জানিয়েছেন, ভারতের আরও বেশি মানুষকে ইন্টারনেট পরিষেবার সঙ্গে যুক্ত করতেই এই চুক্তি।

English summary
Facebook buy Reliance Jio's stake bigest FDI in Telecom sector
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X