ফেসবুক-এ অ্যাকাউন্ট খুলবেন, আপনার আধার কার্ড আছে তো! এই তথ্যটি জেনে রাখুন

  • Posted By:
Subscribe to Oneindia News

চলতি বছরে দেশের অত্যাবশ্যকীয় পরিষেবার সঙ্গে আধার কার্ডের সংযোগ নিয়ে বেশ শোরগোল পড়ে যায়। প্য়ানকার্ড থেকে সিমকার্ড সমস্ত কিছুর সঙ্গেই আধারকার্ডকে সংযুক্ত করার বিষয়ে তৎপর তা দেখা যায় চারিদিকে। এ নিয়ে ওঠে বিতর্কও। এবার এই আধারকার্ডের প্রয়োজনীয়তা পড়তে চলেছে সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট খোলার ক্ষেত্রেও।

ফেসবুক-এ অ্যাকাউন্ট খুলবেন, আপনার আধার কার্ড আছে তো! এই তথ্যটি জেনে রাখুন

দেশে আধার কার্ড-এর বিষয়ে নাগরিকদের উৎসাহিত করতে এবার তৎপর ফেসবুক কর্তৃপক্ষও। ফেসবুক-এ এখন থেকে নতুন অ্যাকাউন্ট খুলতে গেলে, সেখানে আধার কার্ড অনুযায়ী নাম লেখার কথা জানানো হচ্ছে ব্যবহারকারীদের। তবে ফেসবুক অ্যাকাউন্ট খোলার জন্য অবশ্য আধার নম্বর যোগ করার কথা বলা হচ্ছে না। কেবলমাত্র মাত্র নাগরিকদের উৎসাহ দিতেই ফোসবুক কর্তৃপক্ষের এই উদ্যোগ বলে জানানো হয়েছে।

তবে বহুদিন ধরেই ফেসবুক এই ধরনের উদ্যোগে নিজেকে সংযুক্ত করেছে। এছাড়াও এই সোশ্যাল নেটওয়ার্ক জায়েন্ট নিজেদের স্বচ্ছতা ধরে রাখতে পাসপোর্ট আধারকার্ডের মতো স্বীকৃত কার্ডের নাম ই অ্যাকাউন্ট-এ লেখার জন্য আবেদন করে গ্রাহকদের। ভারতের গ্রাহকদের ক্ষেত্রেও এটি চালু করা হল।

English summary
The move is aimed at encouraging users to put their real names on the social network. Since it’s being tested with a small population in India, not all users may be able to see this. It is worth pointing out here that the Aadhaar-based sign up is not mandatory.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.