• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফেসবুকে ছড়াচ্ছে বিদ্বেষ, উস্কানিমূলক পোস্ট, মদত রয়েছে বিজেপি, অভিযোগ অস্বীকার ফেসবুকের

Google Oneindia Bengali News

ভারতে ফেসবুকে একাধিক আচরণ নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। শাসদ দলের পাশে থেকে ফেসবুক একাধিক কাজে একপেশে আচরণ করছে বলেও অবিযোগ করা হয়েছে। যদিও ফেসবুকের মুখপাত্র দাবি করেছেন পুরোটাই ভ্রান্ত অভিযোগ। ভারত সহ বিশ্বের সব দেশেই বিদ্বেষ মূলক মন্তব্য এবং উস্কানি মূলক মন্তব্য নিয়ন্ত্রণ করে ফেসবুক। তার জন্য কোনও ব্যক্তির রাজনৈতিক পরিচয় দেখা হয় না।

ফেস বুকের বিরুদ্ধে অভিযোগ

ফেস বুকের বিরুদ্ধে অভিযোগ

ফেসবুকের বিরুদ্ধে গুরুতর অভিযোগ করেছে এক আন্তর্জাতিক ইংরেজি দৈনিক। তারা দাবি করেছে ভারতে শাসক দলের পাশে থেকে পক্ষপাতিত্ব করে থাকে ফেসবুক। বিজেপি নেতাদের বিদ্বেষমূলক মন্তব্য এবং আচরণ কোনওভাবেই নিয়ন্ত্রণ করা হয় না। বিজেপিকে সাহায্য করার জন্যই এই আচরণ করে থাকে।

 মুসলিম বিরোধী পোস্ট

মুসলিম বিরোধী পোস্ট

ভারতে একাধিক ক্ষেত্রে মুসলিম বিরোধী পোস্টে করা হয়েছে ফেসবুকে। কিন্তু সংস্থা সেগুলি নিয়ন্ত্রণ করেনি। এমনই অভিযোগ করেছে উদাহরণ হিসেবে তেলঙ্গানার বিজেপি সাংসদ রাজা সিংয়ের রোহিঙ্গা মুসলিমদের নিয়ে করা মন্তব্য উল্লেখ করা হয়েছে। বিদ্বেষ মূলক মন্তব্য জেনেও ফেসবুকে সেই পোস্ট রদ করেনি বলে অভিযোগ করা হয়েছে।

অভিযোগ অস্বীকার

অভিযোগ অস্বীকার

যদিও ফেসবুক এই অভিযোগ অস্বীকার করেছে। ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে গোটা বিশ্বেই সোশ্যাল মিডিয়ায় প্লাটফর্মে বিদ্বেষ মূলক মন্তব্যের অনুমোদন দেয় না সংস্থা। সবটাই নিয়ন্ত্রণ করা হয়ে থাকে। তাঁদের বিরুদ্ধে এই অভিযোগ একেবারেই মিথ্যে বলে দাবি করা হয়েছে।

 আম্বানিদের সঙ্গে যোগ

আম্বানিদের সঙ্গে যোগ

প্রসঙ্গত উল্লেখ্য রিলায়েন্স জিও-র সঙ্গে যুক্ত হয়ে হয়েছে ফেসবুক। আম্বানিদের বিজেপি ঘনিষ্ঠ শিল্পপতি বলে মনে করে থাকে রাজনৈতিক মহল। সেকারণেই ফেসবুকের উপর আক্রমণ বলে মনে করছে বিজেপি নেতারা। ফেসবুকের বিরুদ্ধে বিজেপিকে মদত দেওয়ার অভিযোগ অস্বীকার করেছে একাধিক মন্ত্রীও।

English summary
Facebook act biased in India and ties with BJP claim an Indernational News
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X