• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফেসবুক বিতর্ক: ২০১৪-র লোকসভা ভোট নিয়ে কর্মীদের বিতর্কিত নির্দেশ আঁখি দাসের, ফাঁস রিপোর্ট

বিজেপির সঙ্গে ফেসবুকের গোপন আঁতাত ফাঁস হয়ে গেল আঁখি দাসের বিতর্কিত নির্দেশে। ভারতে ফেসবুকের পলিসি প্রধান আঁখি দাস মোদীর প্রচার নিয়ে ২০১৪ সালের সাধারণ নির্বাচনে যে নির্দেশ দিয়েছিলেন সেটা ফাঁস হয়ে গিয়েছে। কর্মীদের তিনি বলেছিলেন ২০১৪ বিধানসভা ভোটে মোদীর প্রচারে আমার যে বিপুল সাফল্য এনেছি সেটা ইতিহাস হয়ে থাকবে।

কর্মীদের বিতর্কিত নির্দেশ আঁখি দাসের

ফেসবুক সিইও আঁখি দাসের সঙ্গে বিজেপির গোপন আঁতাত ফাঁস হয়ে গিয়েছে। আঁখি দাস ২০১৪-র বিধানসভা ভোটের আগে মোদীর হয়ে যে সোশ্যাল মিডিয়ায় প্রচারে জোয়ার এনেছিলেন তা ফাঁস হয়ে গিয়েছে। নিজের কর্মীদের ২০১৪ সালের লোকসভা ভোট নিয়ে আঁখি দাস লিখেছিলেন, আমরা মোদীর প্রচারে আগুন জ্বালিয়ে দিয়েছি, বাকিটা ইতিহাস।

ওয়াল স্ট্রিট জার্নালের সাক্ষাৎকারে প্রথম ফাঁস হয় ঘটনাটি। বিজেপি নেতাদের একাধিক বিদ্বেষ মূলক মন্তব্য এবং উস্কানিমূলক মন্তব্য সোশ্যাল মিডিয়ায় ব্লক করার কোনও চেষ্টাই করেনি ফেসবুক। যার নেপথ্যে রয়েছে ভারতে নিযুক্ত ফেসবুকের পলিসি মেকার আঁখি দাস।

৩০ বছরের কংগ্রেস শাসনের অবসান ঘটিয়ে মোদীকে ক্ষমতা পাইয়ে দিতে যে আঁখি দাসের অনেকটাই ভূমিকা ছিল সেটা ফাঁস হয়ে গিয়েছে। এই িনয়ে ফেসবুক সিইও মার্ক জুকেরবার্গকে চিঠি লিখেছে কংগ্রেস। আঁখি দাসের বিরুদ্ধে পদক্ষেপ করার জন্য জুকারবার্গকে অনুরোধ জানানো হয়েছে। একই সঙ্গে সংসদীয় প্যানেলের তদন্ত দাবি করেছে কংগ্রেস।

২০১১ সালে ভারতে পলিসি মেকারের দায়িত্বে এসেছিলেন আঁখি দাস। তারপরেই গুজরাত বিধানসভা ভোট হয়। সেই ভোটের আগেও দলের কর্মীদের তিনি বার্তা দিয়েছিলেন বিজেপির প্রচার নিয়ে। বিজেপিকে সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে প্রচারের জন্য বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা করে দিয়েছিলেন আঁখি দাসই।

English summary
Face book India policy head Ankhi Das contovercial instruction to employees on 2014 general election.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X