• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রে মুষলধারে বৃষ্টিপাত ডেকে এনেছে বিপর্যয়, ভূমিধসের জেরে মৃত্যু বেড়ে ৭৬

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে মুষলধারে বৃষ্টিপাত রাজ্যে বিপর্যয় ডেকে এনেছে। বৃষ্টিপাতের জেরে সৃষ্টি হয়েছে ভূমিধস। এলাকা জলপ্লাবিত হয়েছে। ধস নেমেছে। এর ফলে মৃতের সখ্যা সরকারিভাবে বেড়ে হয়েছে ৭৬। উপকূলীয় রায়গড়ের মহাদ তহসিলের তালাই গ্রামের কাছে একটি ভূমিধস কেড়েছে ৩৬ জনের প্রাণ। জারি হয়েছে রেড অ্যালার্ট।

মহারাষ্ট্রে মুষলধারে বৃষ্টিপাতে বিপর্যয়, ভূমিধসে মৃত্যু

ভারতের আবহাওয়া দফতর বা আইএমডি মহারাষ্ট্রের ছয়টি জেলার জন্য রেড অ্যালার্ট জারি করেছে। রাজ্যের বৃষ্টিপাতের প্রকোপ এখনও শেষ হয়নি। এখনও ভারী বৃষ্টিপাত হয়ে চলেছে। আইএমডি আগেই জানিয়েছিল, উত্তর মধ্য অন্ধ্রপ্রদেশ-দক্ষিণ ওড়িশা উপকূলের পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছিল। এর ফলে বর্ষার প্রবাহ শক্তিশালী হয়ে ওঠে।

পশ্চিম উপকূলে মহারাষ্ট্র এবং কর্ণাটকে ভারী থেকে অতি ভারী এবং চরম ভারী বৃষ্টিপাত হয়। ব্যাপক বৃষ্টিপাত এবং বজ্রপাতের ফলে পুরোপুরি বিস্তৃত হয়ে পড়ে এলাকা। তারই জেরে জলমগ্ন হয়ে যায় বিস্তীর্ণ এলাকা। শুরু হয় ভূমিধস। এই প্রাকৃতিক দুর্যোগ কাড়তে শুরু করে একের পর এক প্রাণ।

আইএমডি মহারাষ্ট্রের ছয়টি জেলায় 'অতি ভারী' বৃষ্টিপাতের জন্য রেড অ্যালার্ট জারি করেছে এবং প্রতিরোধমূলক পদক্ষেপের জন্য সুপারিশ করেছে। এই ছয়টি জেলা হ'ল উপকূলীয় কোঙ্কনের রায়গড়, রত্নগিরি ও সিন্ধুদুর্গ এবং পশ্চিম মহারাষ্ট্রের সাতরা ও কোলহাপুর। বাকি জেলা কিছুটা হলেও রক্ষা পাবে এই দুর্যোগের হাত থেকে।

English summary
Extreme heavy rainfall has killed 76 people so far in Maharashtra due to landslide.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X