• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুষমা তাঁকে বাধ্য করেছিলেন লিখিত বয়ান পড়তে! স্মৃতিচারণায় নরেন্দ্র মোদী

সুষমা স্বরাজ তাঁকে বাধ্য করেছিলেন লিখিত বয়ান পড়তে। এক সাক্ষাৎকারে মন্ত্রিসভার প্রাক্তণী সম্পর্কে এমনটাই বলেছেন নরেন্দ্র মোদী। ঘটনাটি ২০১৪ সালে। প্রধানমন্ত্রী হওয়ার পর প্রথমবার রাষ্ট্রসংঘে ভাষণ দেওয়ার আগে সুষমা স্বরাজের সঙ্গে সাক্ষাত হয়। সেই সময় সুষমা স্বরাজ রাষ্ট্রসংঘে লিখিত ভাষণের কথা বলেন। কেননা প্রধানমন্ত্রী সচরআচর লিখিত ভাষণে অভ্যস্ত নন।

সুষমা তাঁকে বাধ্য করেছিলেন লিখিত বয়ান পড়তে! স্মৃতিচারণায় নরেন্দ্র মোদী

তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাক্ষাৎকারটি লোকসভা ভোটের সময়কার। বলিউড অভিনেতা অক্ষয়কুমারের সঙ্গে আলাপচারিতায় মোদী ২০১৪ সালের কথা স্মরণ করেছিলেন। রাষ্ট্রসংঘের সাধারণ পরিষদে ভাষণ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী নিউইয়র্ক গিয়েছিলেন। দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ার পর রাষ্ট্রসংঘে এটাই ছিল মোদীর প্রথম ভাষণ। মোদী বলেছেন, রাষ্ট্রসংঘে মন্ত্রিগোষ্ঠীর বৈঠকে যোগ দিতে আগেই পৌঁছে গিয়েছিলেন সুষমা। তিনি পৌঁছনোর পর সুষমা স্বরাজ তাঁর সঙ্গে দেখা করেন।

সেই সময় বক্তৃতা সম্পর্কে জানতে চান সুষমা। সেই সময় মোদী বলেন. তিনি বলে নিতে পারবেন। সেই সময় সুষমা বলেছিলেন, অন্য জায়গায় মতো এখানে সেটা চলবে না। এখানে লিখিত বক্তব্যই পাঠ করতে হবে। শেষ পর্যন্ত নিজের অবস্থানেই অটল থাকেন সুষমা। বলেছেন মোদী।

[আরও পড়ুন:শেষযাত্রায় বিজেপি নেত্রী সুষমা স্বরাজ, দেখুন নানা মুহূর্তের ছবি]

English summary
Extempore speech will not work in UN, you should have written speech, Sushma Swaraj told Modi In UN.Modi compelled to do Sushma Swaraj's request
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X