• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা ঠেকাতে ভারতের দরকার আরও উন্নত পরিকাঠামো, দাবি বিশেষজ্ঞদের

  • |

ইতিমধ্যে ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের। দুজনের মৃত্যুর খবরও পাওয়া গেছে। সারা দেশব্যাপী একাধিক সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হলেও এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১০৭।

ভারতের দরকার আরও উন্নত পরীক্ষা পদ্ধতি

ভারতের দরকার আরও উন্নত পরীক্ষা পদ্ধতি

করোনা ঠেকাতে বাতিল একাধিক আন্তর্জাতিক উড়ান, রাজ্য জড়ে ৩১শে মার্চ পর্যন্ত স্কুল-কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পাশাপাশি বন্ধ থাকছে আইপিএলও। ত সত্বেও দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রত্যহ করোনা আক্রন্তের খবর শোনা যাচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন প্রাণঘাতী করোনাকে রুখতে আরও উন্নত পরীক্ষা পদ্ধতির প্রয়োজন রয়েছে ভারতের।

সাড়া বিশ্বে মৃতের সংখ্যা সাড়ে পাঁচ হাজার ছাড়িয়েছে

সাড়া বিশ্বে মৃতের সংখ্যা সাড়ে পাঁচ হাজার ছাড়িয়েছে

এদিকে গোটা বিশ্বে করোনার সংক্রমণে মৃতের সংখ্যা সাড়ে পাঁচ হাজার ছাড়িয়েছে বলে জানা যাচ্ছে। সবথেকে খারাপ অবস্থা চিন ও ইরানের। সূত্রের খবর, দেশের আয়তনের কথা মাথায় রেখেই ইতিমধ্যে করোনা টেস্টের জন্য বর্তমান ক্ষমতার প্রায় দ্বিগুণ ব্যবস্থা করা হয়েছে ভারতে।

করোনা ঠেকাতে প্রস্তুত ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিকেল রিসার্চ

করোনা ঠেকাতে প্রস্তুত ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিকেল রিসার্চ

ভারতের ঘন জনবসতির কারণে এই ভাইরাসের প্রাদুর্ভাব দ্রুত ছড়িয়ে পড়তে পারে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা। এদিকে এখনও পর্যন্ত দেশে ৬,৭০০ জনের রক্তের নমুনা পরীক্ষা করা হয়েছে বলে জানা যাচ্ছে। ভারতের শীর্ষ চিকিত্সা সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিকেল রিসার্চ বলছে করোনা মোকাবিলায় তারও সর্বত ভাবে প্রস্তুত। আরও বেশি মানুষকে পরিষেবা দিতে এই মুহূর্তে যে পরীক্ষা কেন্দ্র গুলিতে করোনা টেস্ট হচ্ছে সেগুলিকে একত্রীকরণের কথাও ভাবছে তারা।

English summary
experts claims india needs advanced test system-to-prevent-corona
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X