• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Exit Polls 2022: সমীক্ষাকে নস্যাৎ অখিলেশের! বিজেপিকে নিশ্চিহ্ন করে জেতার দাবি সমাজবাদী পার্টির

উত্তর প্রদেশ (Uttar Pradesh) নিয়ে বিভিন্ন সমীক্ষাকারী (Exit poll) সংস্থার রিপোর্টকে নস্যাৎ করে দিলেন সমাজবাদী পার্টির (samajwadi party) নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। তিনি দাবি করেছেন, ১০ মার্চের ফলাফল ঘোষণার প
  • |
Google Oneindia Bengali News

উত্তর প্রদেশ (Uttar Pradesh) নিয়ে বিভিন্ন সমীক্ষাকারী (Exit poll) সংস্থার রিপোর্টকে নস্যাৎ করে দিলেন সমাজবাদী পার্টির (samajwadi party) নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। তিনি দাবি করেছেন, ১০ মার্চের ফলাফল ঘোষণার পরে উত্তর প্রদেশ থেকে বিজেপি (bjp) নিশ্চিহ্ন হয়ে যাবে।

 জনমত সমীক্ষার ফলাফল

জনমত সমীক্ষার ফলাফল

উত্তর প্রদেশের সাত দফার নির্বাচন শেষ হতেই সোমবার সন্ধেয় বিভিন্ন সংস্থার করা বুথ ফেরত সমীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। সেখানে বলা হয়, উত্তর প্রদেশের ম্যাজিক ফিগার ২০২ পার করে ফেলবে বিজেপি। বিজেপি সেখানে ফের একবার সরকার গঠন করবে বলে প্রায় সব সমীক্ষায় উল্লেখ করা হয়েছে। বিজেপির আসন সংখ্যা ২২০ থেকে ২৪০-এর মধ্যএ থাকতে পারে। আর প্রধান বিরোধী সমাজবাদী পার্টি ১২০ থেকে ১৪০ টি আসন পেতে পারে বলে উল্লেখ করা হয়েছে। শতাংশের নিরিখে বিজেপি ৪০ শতাংশের ওপরে এবং সমাজবাদী পার্টি ৩৪ শতাংশের মতো ভোট পেতে পারে।

সমীক্ষাকে নস্যাৎ

সমীক্ষাকে নস্যাৎ

এই সমীক্ষার ফলাফলকে নস্যাৎ করে গিয়েছেন সমাজবাদী পার্টির সুপ্রিমো অখিলেশ যাদব। তিনি বলেছেন, ওরা যা পেরেছে দেখাচ্ছে। সমাজবাদী পার্টি সংখ্যাগরিষ্ঠতা নিয়েই জয়ী হবে বলে দাবি করেছেন তিনি। তিনি দাবি করেছেন সমাজবাদী পার্টির জোট উত্তর প্রদেশে ৩০০ র বেশি আসন নিয়ে ক্ষমতা দখল করবে। পাশাপাশি তিনি ভোট প্রচারের সময়ে বিজেপির বিরুদ্ধে মিথ্যা তথ্য পরিবেশনেরও অভিযোগ করেন। সাধারণ মানুষ মুদ্রাস্ফীতি এবং বেকারত্বের বিরুদ্ধে ভোট দিয়েছেন বলেও দাবি করেছেন তিনি।

শাসকদলেই পরিবারবাদের উদাহরণ বেশি

শাসকদলেই পরিবারবাদের উদাহরণ বেশি

অখিলেশ যাদব আরও দাবি করেছেন, শাসক দলেই পরিবারবাদের বেশি উদাহরণ পাওয়া যাবে। এইভাবেই বিজেপির পরিবারবাদের অভিযোগ জবাব দেন তিনি। অখিলেশ যাদব কেন্দ্রীয় মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার কথা উল্লেখ করেছেন। এছাড়াও পরিবারবাদের উদাহরণ দিতে গিয়ে রাজনাথ সিং এবং কল্যাণ সিং-এর পরিবারের সদস্যদের বিজেপির রাজনীতিতে যোগ দেওয়ার কথাও উল্লেখ করেছেন। অন্যদিকে দেশের ক্রিকেট বোর্ডের শীর্ষে অমিত শাহের ছেলের যোগ্য নিয়েও প্রশ্ন করেছেন। অখিলেশ যাদব আরও দাবি করেছেন বিজেপি উত্তর প্রদেশ থেকে নিশ্চিহ্ন হয়ে যাবে।

এবারের নির্বাচন ছিল আলাদা

এবারের নির্বাচন ছিল আলাদা

অখিলেশ যাদব বলেছেন এবারের নির্বাচন ছিল অন্যবারের থেকে আলাদা। এবারের নির্বাচনে দল এবং কর্মীদের নিয়ে লড়াই হয়েছে। কর্মীদের নিয়ে প্রশিক্ষণ শিবির করা হয়েছে। দলের কর্মীদের চাঙ্গা করে হয়েছিল। দলের জয় নিশ্চিত করতে কর্মীরা আন্তরিকভাবে কাজ করেছে বলেও মন্তব্য করেন তিনি। তিনি চূড়ান্ত ফলাফলের অপেক্ষায় রয়েছেন বলে জানিয়েছেন অখিলেশ যাদব।

সংসদে গিয়ে কাগজ ছোঁড়া, মার্শালের সঙ্গে মারামারি! বিধানসভায় বিজেপির আচরণ নিয়ে মমতাকে 'পাঠ' দিলেন দিলীপসংসদে গিয়ে কাগজ ছোঁড়া, মার্শালের সঙ্গে মারামারি! বিধানসভায় বিজেপির আচরণ নিয়ে মমতাকে 'পাঠ' দিলেন দিলীপ

English summary
Exit Polls dont matter, they will bag more than 300 seats claims SP leader Akhilesh Yadav
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X