গুজরাত ও হিমাচলে শেষ হাসি কার, রিপাবলিক টিভি-র বুথ ফেরত সমীক্ষা

Subscribe to Oneindia News

গুজরাতের শেষ দফার নির্বাচন সম্পন্ন হওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়ে গিয়েছে বুথ ফেরত সমীক্ষা। রিপাবলিক টিভি তিনটি বুথ ফেরত সমীক্ষা করেছে। আর এর সবকটি-তেই বিজেপি-কেই তারা জয়ী বলেছে। 

কী বলছে বুথ ফেরত সমীক্ষা

রিপাবলিক টিভির বুথ ফেরত সমীক্ষায় দাবি করা হয়েছে, 

গুজরাতে বিজেপি-র দখলে থাকছে অন্তত ১০৯টি আসন, কংগ্রেস পাচ্ছে ৭১টি আসন এবং অন্যান্যরা পাচ্ছে ২টি আসন।

২০১২ সালের বিধানসভা নির্বাচনে এই রাজ্যে বিজেপি-র দখলে ছিল ১১৫ আসন, কংগ্রেসের দখলে ছিল ৬১টি আসন এবং অন্যান্যদের দখলে গিয়েছিল ৬টি আসন। 

সি ভোটার সমীক্ষা অনুযায়ী এই রাজ্যে বিজেপি-র দখলে যাচ্ছে ১০৮টি আসন, কংগ্রেস পাচ্ছে ৭৪টি আসন। সি ভোটারের সমীক্ষায় ২০১৭-র গুজরাত বিধানসভা নির্বাচনে ভোট শেয়ারিং এরকম হচ্ছে, যথাক্রমে- বিজেপি ৪৭.৪%, কংগ্রেস ৪৩.৩% এবং ৯.৩%। 

কী বলছে বুথ ফেরত সমীক্ষা

২০১২ সালের গুজরাত বিধানসভা নির্বাচনে ভোট শেয়ারিং-এর অঙ্কটা ছিল এরকম বিজেপি ৪৭.৮%, কংগ্রেস ৩৮.৮% এবং ১৩.৪%। 

রিপাবলিক টিভি তাদের বুথ ফেরত সমীক্ষায় নির্মাণা টিভি-র সমীক্ষার ফলকে সামনে এনেছে। এতে দেখা যাচ্ছে গুজরাতে বিজেপি পাচ্ছে ১০৪টি আসন, কংগ্রেস পাচ্ছে ৭৪টি আসন এবং অন্যান্যরা পাচ্ছে ৪টি আসন।  

কী বলছে বুথ ফেরত সমীক্ষা

রিপাবলিক টিভি-তে জন কি বাত-এর সমীক্ষাতেও গুজরাতে বিজেপি-কে জয়ী বলে দাবি করা হয়েছে। জন কি বাতের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী গুজরাতে বিজেপি পাচ্ছে ১১৫টি আসন, কংগ্রেসের দখলে যাচ্ছে ৬৫টি আসন এবং অন্য়ান্যরা পাচ্ছে ২টি আসন। 

এমনকী সি ভোটার সমীক্ষা অনুযায়ী হিমাচল প্রদেশ বিজেপি-র দখলে যাচ্ছে বলে দাবি করা হয়েছে রিপাবলিক টিভির বুথ ফেরত সমীক্ষায়।  

সি ভোটার সমীক্ষা অনুয়ায়ী হিমাচলে বিজেপি-র দখলে যাচ্ছে ৪১টি আসন, কংগ্রেসের দখলে ২৫টি আসন এবং অন্য়ান্যদের দখলে ২টি আসন। সি ভোটার সমীক্ষা অনুযায়ী হিমাচলে ২০১৭-র বিধানসভা নির্বাচনে ভোট শেয়ারিং এরকম-- বিজেপি ৪৭.৬%, কংগ্রেস ৪৪% এবং অন্য়ান্যরা ৮.৩%।

English summary
What is saying exit poll of Republic Tv?

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.