• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এয়ারইন্ডিয়া ছাড়াও আরও সংস্থার বিলগ্নিকরণ!সুদীপকে দেওয়া চিঠিতে কারণ জানিয়ে বার্তা কেন্দ্রীয় মন্ত্রীর

Google Oneindia Bengali News

এয়ার ইন্ডিয়া ছাড়াও নরেন্দ্র মোদী সরকার আরও বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থার বিলগ্নিকরণ করবে। এমনটাই জানিয়েছেন কেন্দ্রীয় অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ সিং ঠাকুর। বিভিন্ন কারণে এই বিলগ্নিকরণ করা হবে বলে জানিয়েছেন তিনি। এসম্পর্কে তৃণমূল মনে করে, বিদেশ ও প্রতিরক্ষা বাদ দিয়ে বাকি সব সংস্থার বিলগ্নিকরণ করবে মোদী সরকার।

এয়ার ইন্ডিয়া ছাড়াও আরও সংস্থার বিলগ্নিকরণ! সুদীপকে দেওয়া চিঠিতে বার্তা কেন্দ্রীয় মন্ত্রীর

১৭ জুলাই লোকসভায় তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের কাছে জানতে চেয়েছিলেন বিলগ্নিকরণ সম্পর্কে। রবিবার তার উত্তর পাওয়া গিয়েছে। চিঠিতে কেন্দ্রের তরফে উত্তর দিয়েছেন অনুরাগ ঠাকুর। তিনি বলেছেন এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণের নীতিগত সিদ্ধান্ত হয়ে গিয়েছে। তবে এর পরে বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থার বিলগ্নিকরণ করা হবে।

বিলগ্নিকরণের কারণ জানাতে গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছেন, সংস্থাগুলির আধুনিকিকরণ দরকার। দক্ষ পরিচালকমণ্ডলীও দরকার। পাশাপাশি এই সংস্থাগুলি বাজারের সঙ্গে পেরে উঠছে না।

এদিকে বিলগ্নিকরণের শঙ্কা আর মাইনে না পাওয়ার জেরে বিপন্ন বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করেছিলেন। প্রসঙ্গত বিএসএনএল-এর অস্থায়ীকর্মীরা দীর্ঘদিন ধরে বেতন পাচ্ছেন না। মুখ্যমন্ত্রীর কাছে এয়ার ইন্ডিয়া, বিএসএনএল, রেল, অর্ডন্যান্স ফ্যাক্টরি-সব বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থার কর্মীরা পাশে দাঁড়ানোর জন্য দরবার করেছিলেন। মুখ্যমন্ত্রী পাল্টা সহমর্মিতার হাত বাড়িয়ে দিয়েছেন। ঠিক হয়েছে ২৩ সেপ্টেম্বর বেলা ১ টায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে প্রতিবাদ সভা করা হবে তৃণমূলের তরফ থেকে। সেখানে হাজির থাকবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়।

English summary
Excepting Air India several state owned companies will be disinvested, says central minister Anurag Thakur
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X