• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কংগ্রেস পড়েছে ঘোর বিপাকে! লোকসভা ভোটে প্রার্থী হতে দল ছাড়লেন প্রাক্তন সাংসদ

লোকসভা নির্বাচনের আগে কংগ্রেস শিবির বড় ধাক্কা খেল। গান্ধী পরিবার ঘনিষ্ঠ নেতা শাকিল আহমেদ কংগ্রেস ছেড়ে নির্দল প্রার্থী হওয়ার ইচ্ছাপ্রকাশ করলেন। এমনকী তাঁর ইস্তফাপত্রও পাঠিয়ে দিলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর কাছে। প্রবীণ কংগ্রেস নেতার এই সিদ্ধান্তে বিহারে ধাক্কা খেতে বসেছে আরজেডির সঙ্গে জোটও।

প্রার্থী হতে চান, তাই দল ছাড়লেন কংগ্রেসের প্রাক্তন সাংসদ

শাকিল আহমেদ চাইছেন বিহারের মধুবনী থেকে প্রার্থী হতে। এই আসনটি জোট শরিক আরজেডিকে ছাড়া হয়েছে। সেই আসনেই প্রার্থী হতে চান কংগ্রেসের প্রাক্তন সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শাকিল আহমেদ। কংগ্রেস টিকিট দিতে রাজি না হওয়া দল ছেড়ে নির্দল প্রার্থী হতে চান তিনি।

দলের হাইকম্যান্ডকে চিঠি লিখে তিনি জানিয়ে দিয়েছেন, তিনি আর কংগ্রেসের মুখপাত্র থাকতে চান না। তিনি চান নির্দল প্রার্থী হয়ে মধুবনী আসনে লড়তে। তিনি এই মর্মে কংগ্রেস সমর্থকদের কাছে আবেদনও জানিয়েছেন, তাঁকে সমর্থন করার জন্য। বিহারের সুপল লোকসভা কেন্দ্রের উদাহরণ টেনে তিনি নির্দল প্রার্থী হিসেবে দলের সমর্থকদের কাছে সমর্তন চেয়েছেন।

উল্লেখ্য, সুপল কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী দেওয়ার কথা, সেখানে আরজেডির সমর্থন নির্দল প্রার্থী দাঁড় করানো হয়েছে বলে অভিযোগ। এই অস্ত্রকে হাতিয়ার করেই তিনি দজোটের শর্ত ভেঙে ভোটে দাঁড়ানোর জন্য ওই মধুবনীকেই বেছে নিয়েছেন। উল্লেখ্য, মধুবনীর ভূমিপুত্র শাকিল আহমেদ। ১৯৯৮ ও ২০০৪ সালে এই কেন্দ্র থেকে তিনি সাংসদ নির্বাচিত হয়েছিলেন। হয়েছিলেন মন্ত্রীও। ২০০৯ ও ২০১৪ সালে এই কেন্দ্র থেকে বিজেপি জয়ী হয়।

English summary
Ex MP Shakil Ahmed leaves Congress to be candidate from Madhubani of Bihar. Congress and RJD alliance is again in trouble.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X