• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতে গ্রেফতার মালদ্বীপের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তামিলনাড়ুর তুতিকোরিন থেকে মালদ্বীপের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট আহমেদ আদিব আব্দুল গাফুরকে গ্রেফতার করা হয়েছে। তাঁর কাছে ভারতে প্রবেশের বৈধ কাগজ ছিল না বলে অভিযোগ।

অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতে গ্রেফতার মালদ্বীপের প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট

প্রাথমিক ভাবে জানা গেছে, প্রেসিডেন্টকে খুন ও একাধিক দুর্নীতি কাণ্ডে অভিযুক্ত মালদ্বীপের এই প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট বৃহস্পতিবার সকালে প্রয়োজনীয় কাগজপত্র ছাড়াই তামিলনাড়ুর তুতুকোরিন জল বন্দরে টাগ-বোট থেকে নামেন। গোপন সূত্রে সেই খবর পেয়ে ইন্টালিজেন্স ব্যুরো বা আইবি-র গোয়েন্দারা আহমেদ আদিব গাফুরকে হাতেনাতে ধরে ফেলেন।

মালদ্বীপের ওই প্রাক্তন ভাইস প্রেসিডেন্ট কেন এভাবে ভারতে প্রবেশ করলেন, তা জানতে শুরু হয়েছে তদন্ত। বিষয়টি ভারতের বিদেশ মন্ত্রকের কানেও পৌঁছে দেওয়া হয়েছে। মালদ্বীপ সরকারের সঙ্গে এ ব্য়াপারে যোগাযোগ করা হচ্ছে বলে খবর।

মালদ্বীপের এক সংবাদমাধ্যম সূত্রে পাওয়া খবর অনুযায়ী, আহমেদ আদিব গাফুরের বিরুদ্ধে বহু দুর্নীতির অভিযোগ রয়েছে। অধিকাংশ মামলায় তাঁকে খালাস করে দেয় সেদেশের আদালত। তা সত্ত্বেও মালদ্বীপের ওই প্রাক্তন ভাইস প্রেসিডেন্টের পাসপোর্ট সেদেশের ইমিগ্রেশন দফতর আটকে রেখেছে বলে জানা গিয়েছে।

একাধিক দুর্নীতি তো বটেই, মালদ্বীপের প্রেসিডেন্ট ইয়ামেন আব্দুল গায়ুমকে খুনের মামলাতেও আহমেদ আদিব গাফুরকে ১৫ বছরের জন্য কারাদণ্ডের নির্দেশ দেয় আদালত। যদিও সেই রায় স্থগিত করে নিম্ন আদালতে নতুন করে শুনানি শুরু করার নির্দেশ দেয় সেই দেশের হাইকোর্ট।

English summary
Ex-Maldivian Vice President arrested in India without valid paper.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X