'আদর্শ দুর্নীতি' মামলায় আপাতত স্বস্তিতে এই প্রাক্তন মুখ্যমন্ত্রী, আর কী বলছে আদালত

  • Posted By:
Subscribe to Oneindia News

মহারাষ্ট্রে আদর্শ হাউজিং দুর্নীতি মামলা নিয়ে একটা সময়ে সরগরম হয়েছিল মারাঠা রাজনীতি তথা জাতীয় রাজনীতি। সেই সময়ে মহারাষ্ট্রের মসনদে ছিল কংগ্রেস সরকার। আর সেই দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল তৎকালীন মুখ্যমন্ত্রী অশোক চভনের। এবার সেই মামলায় খানিকটা স্বস্তি পেলেন তিনি।

'আদর্শ দুর্নীতি' মামলায় আপাতত স্বস্তি মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক চভনের, যা জানাল আদাল

[আরও পড়ুন:কুলভূষণ যাদবের ফাঁসি এখনই নয়, আর কি বলছে পাক বিদেশ দফতর ]

বম্বে হাইকোর্ট জানিয়েছে, আপাতত এই মামলায় আইনি পন্থায় অশোক চভনকে অভিযুক্ত করে প্রসিকিউশন করা যাবে না। এর আগে, মহারাষ্ট্রের , রাজ্যপাল সিএইচ বিদ্যাসাগর রাও , এই মামলায় অশোক চভনকে অভিযুক্তের তালিকায় রাক্ষার পক্ষে শিলোমোহর দেন। রাজ্যাপালের সেই অবস্থানকে আপাতত এই আদর্শদুর্নীতি মামলায় এক পাশে সরিয়ে রাখল আদালত।

২০১৪ সালে অশোক চভনকে ঘিরে রাজ্যপালের এই অবস্থানের প্রেক্ষিতে মহারাষ্ট্রে প্রতিশোধের রাজনীতি চলছে বলে অভিযোগ তোলেন অশোক চভন। তাঁর অভিযোগ ছিল বিজেপি-র মুখ্যমন্ত্রী দেবেন্দ্রে ফড়নবীশের সঙ্গে আঁতাত গড়েই রাজ্যপাল এই অবস্থান নিয়েছে। প্রসঙ্গত, এই দুর্নীতি মামলাটির মূল অভিযোগ ছিল মহারাষ্ট্রের রাজনৈতিক নেতা, আমলা, সেনা অফিসারদের বিরুদ্ধে। যাঁরা আদর্শ হাউজিং সোসাইটিতে দুর্নীতি করে কম দামে ফ্ল্যাট কিনেছেন।

English summary
Former Maharashtra Chief Minister and Congress leader Ashok Chavan will not be prosecuted in the high-profile Adarsh Housing Society scam case, at least for now, the Bombay High Court ruled today.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.