• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী বিরোধিতায় মুখর হয়ে কাশ্মীরের পদত্যাগী আইএস অফিসারের আচমকা ইউটার্ন! ফয়জলকে ঘিরে জল্পনা

  • |

গত বছরে একাধিক বার তিনি খবরের শিরোনাম কেড়েছেন। কাশ্মীরের ভূমিপুত্র শাহ ফয়জল ২০১০ সালের আইএএস টপার ছিলেন। কাশ্মীর নিয়ে কেন্দ্রের বহু পদক্ষেপের প্রবল সমালোচনা করতে পিছপা হননি তিনি। এমন এক অফিসারকে নিয়ে মোদী সরকারের অস্বস্তিও কম হয়নি। শেষে সরকারের চাকরি ছেড়ে নিজের পার্টি গড়েন ফয়জল। এবার সেই পার্টি নিয়েই বড় পদক্ষেপ নিয়ে ফেললেন ফয়জল।

 মোদী বিরোধিতা ও ফয়জল

মোদী বিরোধিতা ও ফয়জল

২০১৯ সালে সিভিল সার্ভিসেস থেকে নিজেকে সরিয়ে নেন শাহ ফায়জাল। কাশ্মীর নিয়ে কেন্দ্রের একের পর এক সিদ্ধান্তে তিনি খুশি ছিলেন না। এরপর ৫ অগাস্ট ২০১৯ সালের কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নিতেই শাহ প্রবল সমালোচনায় বেঁধেন মোদী সরকারকে। এরপর তাঁকে পাবলিক সেফটি অ্যাক্টে গ্রেফতার করা হয়। আর এই বছরের জুন মাসে মুক্তি পান ফয়জল।

 ফয়জল ঘুরে গেলেন!

ফয়জল ঘুরে গেলেন!

ফয়জল কশ্মীরে নিজের প্রশাসনিক কাজ ছেড়ে নতুন পার্টি গড়েন। জম্মু অ্যান্ড কাশ্মীর পিপল, মুভমেন্ট লিডারশিপ নামের এই পার্টি থেকে এবার তিনি নিস্তার চাইছেন বলে খবর। সদ্য় তিনি পার্টি প্রেসিডেন্টের পদ থেকে ইস্তফা দিতে চাইছেন বলে খবর। তবে শাহ ফায়জলের এই পদক্ষেপ ঘিরে বহু জল্পনা উঠে আসছে।

 কী করতে চাইছেন ফয়জল?

কী করতে চাইছেন ফয়জল?

জানা গিয়েছে, ফয়জল আপাতত চাকরি করতে চাইছেন। তিনি যে পদ থেকে ইস্তফা দিয়েছিলেন, সেই ইস্তফা এখনও গৃহিত হয়নি বলে খবর। ফলে সেই রাস্তা ধরে চাকরিতে ফিরে যেতে চাইছেন শাহ। এখনও কেন্দ্রীয় সরকারের ওয়েবাইটে শাহকে এখনও আইএএস অফিসার বলে দেখানো হচ্ছে।

পার্টিকে কী জানিয়েছেন ফয়জল?

পার্টিকে কী জানিয়েছেন ফয়জল?

ফয়জল জানিয়েছেন, যে তিনি আপাতত রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে খুব একটা উৎসাহী নন। ফলে তিনি চাইছেন না কাশ্মীরের রাজনীতিতে তিনি সক্রিয়ভাবে থাকতে। আর আচমকা আইএএস অফিসারের এই বক্তব্য নিয়েই জল্পনা শুরু হয়েছে।

ইসলামিয়া হাসপাতালের পরিকাঠামো পরিদর্শনে ফিরহাদ হাকিম

প্রদেশ কংগ্রেসের সভাপতি পদে ফিরতে চলেছেন পাইলট! রাহুল গান্ধীর সামনে তিন শর্ত সচিনের

English summary
Ex IAS officer Shah Faesal exits party may join administartion work
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X