• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নীতীশ কুমার যতবার শপথ নেন মুখ্যমন্ত্রী হিসাবে ততবার আঙুল কাটেন বিহারের এই যুবক

সম্প্রতি হওয়া বিহার বিধানসভা নির্বাচনে নীতীশ কুমারের জয় উপলক্ষ্যে রাজ্যের জেহানাবাদের এক তরুণ বাঁ হাতের পাঁচটি আঙুল কেটে ফেলেন। নীতীশ কুমারের জয়ে আপ্লুত হয়ে এই কাজ করেন যুবক।

নীতীশ কুমার যতবার শপথ নেন মুখ্যমন্ত্রী হিসাবে ততবার আঙুল কাটেন বিহারের এই যুবক

তবে এটাই প্রথমবার নয়, যেখানে অনিল শর্মা মুখ্যমন্ত্রীর জেতার আনন্দে তাঁর খুশি প্রকাশ করতে গিয়ে আঙুল কেটে ফেলেছেন। প্রত্যেকবার নীতীশ কুমার যখন মুখ্যমন্ত্রী হন, তিনি একটা করে নিজের আঙুল কেটে ফেলেন। সম্প্রতি যে ঘটনাটি ঘটেছে তাতে অনিল তাঁর প্রিয় নেতার জন্য তিনটে আঙুলের বলি চড়িয়ে দিয়েছেন। তিনি এর আগে ২০০৫, ২০১০ ও ২০১৫ সালে নিজের আঙুল কেটে বাদ দেন।

অনিল জানিয়েছেন, ২০০৫ সালে নীতীশ যখন মুখ্যমন্ত্রী হয়ে ফিরে এসেছিলেন, তিনি ভীষণ খুশি হয়েছিলেন। তিনি তখনই এই জয়কে উদযাপনের জন্য অবিনব পন্থা খুঁজে নেন। ঘোষি পুলিশ থানার অন্তর্গত বায়না গ্রামের বাসিন্দা অনিল জানান, আঙুল কাটার পর তিনি খুব সন্তুষ্ট হন। এ বছর আবার তিনি তাঁর বাঁ হাতের আঙুল কেটে গরাইয়া বাবাকে উৎসর্গ করেছেন। অনিল জানিয়েছেন যে তিনি গরাইয়া বাবাকে প্রতিশ্রুতি দিয়েছেন নীতীশ কুমার আবার মুখ্যমন্ত্রী হলে, তিনি তাঁর আঙুলের বলিদান দেবেন। প্রত্যেক বার নীতীশ কুমারের মুখ্যমন্ত্রী হওয়ার পাশাপাশি আঙুল বাদ যাবে অনিলের।

বিধানসভা নির্বাচনে বিহারের ক্ষমতায় বিজেপি আসার পর মুখ্যমন্ত্রীর পদে চতুর্থবারের জন্য বসেন নীতীশ কুমার। যদিও এ বছরের নির্বাচনে নীতীশের দল জেডিইউ আশানুরূপ ফল করতে পারেনি। কিন্তু বিজেপি বিহার নির্বাচনে দারুণ ফল করেছে। নীতীশের মুখ্যমন্ত্রী হওয়া নিয়ে বহু জল্পনা–কল্পনা দানা বাঁধলেও অবশেষে এনডিএর সিদ্ধান্তে বিহারের মসনদে ফের আরও একবার নীতীশ কুমার বসেন। গত ১৬ নভেম্বর মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেন নীতীশ কুমার।

কলকাতা : বিকাশ ভবন অভিযান চাকরিপ্রার্থীদের, অবশেষে জমা ডেপুটেশন

লাভ জেহাদের বিরুদ্ধে নজিরবিহীন পদক্ষেপ যোগী সরকারের, পাস নতুন বিল, সাজা ৫ বছর

English summary
The young man off his finger to celebrate the victory of Bihar Chief Minister Nitish Kumar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X