• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত আর আমেরিকা বাদ, করোনা কাটিয়ে ১৫টি দেশের জন্য সীমান্ত খুলল ইউরোপ

করোনা সংক্রমণ কাটিয়ে উঠে ধীরে ধীরে স্বাভাবিকতার পথে ফিরতে শুরু করেছে ইউরোপ। বুধবার থেকে ১৫টি দেশের জন্য সীমান্ত খুলে দিয়েছে ইউরোপীয়ান ইউনিয়ন। তবে করোনা পরিস্থিতি খারাপ থাকার কারণ আমেরিকা, ভারত, রাশিয়া, ব্রাজিল সহ একাধিক দেশকে ব্রাত্য রাখা হয়েছে।

 সীমান্ত খুলে দিল ইউরোপ

সীমান্ত খুলে দিল ইউরোপ

করোনা কাটিয়ে এখন অনেকটাই স্বাভাবিক ইউরো। ছন্দে ফিরতে শুরু করেছে জনজীবন। গ্রিস, ইতালি, স্পেন ফের বিদেশি পর্যটকদের স্বাগত জানানোর জন্য প্রস্তুত হয়ে উঠেছে। তাই ১৫ দেশের জন্য খুলে দেওয়া হয়েছে সীমান্ত। তারমধ্যে চিনও রয়েছে। এছাড়া আলজেরিয়া, অস্ট্রেলিয়া, কানাডা, জর্জিয়া, জাপান, মরক্কো, নিউজিল্যান্ড, সাইবেরিয়া, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, টিউনেশিয়া, উরুগুয়ের বাসিন্দাদের জন্য খুলে দেওয়া হয়েছে দরজা।

বাদ ভারত, আমেরিকা

বাদ ভারত, আমেরিকা

করোনা সংক্রমণে এখনও সর্বাধিত আমেরিকায়। ভারতেও বাড়ছে সংক্রমণ, তাই এই দুটি দেশকে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। অনুমতি দেওয়া হয়নি রাশিয়া এবং ব্রাজিলকেও। যদিও জানানো হয়েছে ১৪ দিন পর পর ফের তালিকা বদল করা হবে বা তালিকা নিয়ে পুনর্বিবেচনা করা হবে।

চিনকে শর্ত সাপেক্ষে ছাড়

চিনকে শর্ত সাপেক্ষে ছাড়

এদিকে চিনের বাসিন্দাদের ইউরোপে প্রবেশে ছাড় দেওয়া হলেও শর্ত আরোপ করা হয়েছে। তাতে বলা হয়েছে আগে চিনকে সব ইউরোপের দেশের বাসিন্দাদের সেদেশে প্রবেশের অনুমতি দিতে হবে। তবেই ইউরোপীয় ইউনিয়ন চিনাদের সেখানে প্রবেশের অনুমতি দেবে।

 পর্যটনে ধাক্কা ইউরোপের

পর্যটনে ধাক্কা ইউরোপের

করোনা সংক্রমণের কারণে পর্যটনে বিপুল ধাক্কা খেয়েছে ইউরোপ। বিশেষ করে মার্কি পর্যটকদের আনাগোনা বন্ধ থাকায় এই ক্ষতি আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। কারণ ইউরোপের পর্যটন শিল্পে সিংহভাগটাই মার্কিন পর্যটকদের থেকেই আসে।

বিভিন্ন দল থেকে কংগ্রেসে ৩০০ জন যোগদান

মুকুলকে 'আালাদা’ হয়ে যাচ্ছেন! ২০২১ নির্বাচনের আগে বড় 'সিদ্ধান্ত’ নিয়ে নিল বিজেপি

English summary
Europe reopens its border for 15 countries except India and America
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X