• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পেনশনভোগীদের জন্য বিরাট সুখবর, লকডাউনে মানবিক সিদ্ধান্ত নিল ইপিএফও

পেনশন নিয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ঘোষণা করল ইপিএফও। ইপিএফও এবার থেকে বেশি পেনশন দেবে। আগামী মো মাস থেকে পেনশন হোল্ডাররা এই সুবিধা পাবেন। ইপিএফও জানিয়েছে, মে মাস থেকে ৬.৩ লক্ষ সদস্যকে এই সুবিধা দেওয়া হবে। তবে এর জন্য শর্তও আরোপ করেছে ইপিএফও। কারা এই আওতায় আসবেন, তাও জানানো হয়েছে।

লকডাউনের সময় বর্ধিত পেনশন

লকডাউনের সময় বর্ধিত পেনশন

ইপিএফও জানিয়েছে, যে সমস্ত পেনশন হোল্ডাররা কমিউটেশন বা পেনশন বিক্রি করেছেন, তাঁদের জন্যই এই সুবিধা দেওয়া হচ্ছে। কেন্দ্রীয় সরকার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করেছিল। বর্তমানে করোনা ভাইরাসের লকডাউনের সময় বর্ধিত পেনশন দেওয়ার কথা জানাল ইপিএফও।

কারা পাবেন এই সুবিধা, জানাল ইপিএফও

কারা পাবেন এই সুবিধা, জানাল ইপিএফও

ইপিএফও সিদ্ধান্ত নিয়েছে, ২০০৮ সালের ২৬ সেপ্টেম্বরের আগে যারা অবসর নিয়েছেন, যাঁরা চাকরি জীবনের ১৫ বছর সম্পূর্ণ করে ফেলেছেন, তাঁরাই এই পরিষেবার আওতায় আসবেন। অর্থাৎ তাঁরা মে মাস থেকে পুরো পেনশন পাবেন। এই সিদ্ধান্ত কার্যকর হওয়ায় কেন্দ্রীয় সরকারের আরও ১৫০০ কোটি টাকা খরচ হবে।

৬.৩ লক্ষ সদস্য পুরো পেনশন পাবেন

৬.৩ লক্ষ সদস্য পুরো পেনশন পাবেন

উল্লেখ্য, অবসরের পর কমিউটেশন বা পেনশন বিক্রি করে অনেকেই একলপ্তে নগদ টাকা হাতে পাওয়ার সুযোগ থাকে। পেনশনের একটা নির্দিষ্ট অংশ বিক্রি করা যায়। গত আগস্টে এক বৈঠকের পর ইপিএফও ট্রাস্টি বোর্ড সিদ্ধান্ত নেয় কমিউটেশন নেওয়া ৬.৩ লক্ষ সদস্য পুরো পেনশন পাবেন এবার।

পুরো পেনশনে খুশি অবসরপ্রাপ্তরা

পুরো পেনশনে খুশি অবসরপ্রাপ্তরা

এই লকডাউন পিরিয়ডে পুরো পেনশন পাওয়ার কথা জানার পর স্বভাবতই খুশি পেনশন হোল্ডাররা। প্রথম পর্যায়ে ২১ দিন শেষে দ্বিতীয় পর্যায়ে ১৯ দিনের লকডাউন চলছে। করোনায় লকডাউন আরও বাড়ার সম্ভাবনাই প্রবল। এই অবস্থায় পুরো পেনশন হাতে পেলে সমস্যা অনেকটাই দূর হবে অবসরপ্রাপ্ত কর্মীদের।

করোনার দাপট জারি , রাজ্যে আক্রান্ত ৫০৪

English summary
EPFO decides Pension holders will get higher pension in lockdown situation. Pension holders will get higher pension who took commutation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X