শ্রীনগরে রাত পেরিয়ে এখনও চলছে সেনা-জঙ্গি এনকাউন্টার, ফের সাঁঝোয়ানের পুনরাবৃত্তি হবে কি

  • Posted By:
Subscribe to Oneindia News

জম্মুর সাঁঝোয়ানে সেনা ক্যাম্পে দুই দিনের বেশি সময় ধরে চলেছে এনকাউন্টার। ঘটনায় চারজন জঙ্গিকে নিকেশ করা গেলেও সেনা ও আমজনতা মিলিয়ে মোট ৬জন প্রাণ দিয়েছেন। সেই ঘটনার পাশাপাশি শ্রীনগরে সোমবার সকালে জঙ্গিরা সিআরপিএফ ক্যাম্পে হামলা চালিয়েছে।

শ্রীনগরে রাত পেরিয়ে এখনও চলছে সেনা-জঙ্গি এনকাউন্টার

সাঁঝোয়ানের ঘটনায় রাশ টানা গেলেও শ্রীনগরের করণ নগরে এখনও সেনা জঙ্গি এনকাউন্টার চলছে। সোমবার সারা রাতা এলাকায় জঙ্গি দমনে সেনা এনকাউন্টার চালিয়েছে। গতকাল একজন সেনা শহিদ ও একজন পুলিশকর্মী আহত হয়েছেন তবে এখনও কারও হতাহতের খবর আসেনি।

শনিবার ভোরে সাঁঝোয়ানের হামলায় জঈশ জঙ্গিরা জড়িত বলে জানা গিয়েছে। তার আগে খবর রটেছিল, লস্কর এই হামলার দায় স্বীকার করেছে। এদিকে করণ নগর এলাকার হামলায় লস্কর জঙ্গিরা জড়িত বলে দাবি করা হচ্ছে।

সোমবারে কাশ্মীরে জঙ্গি হামলার কড়া সমালোচনা করে পাকিস্তানকে কড়া হুমকি দেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারমন। এই ঘটনায় পাকিস্তানি প্রশাসনের যেমন হাত রয়েছে, তেমনই সীমান্তের এপারে বিচ্ছিন্নতাবাদী শক্তি তাদের স্থানীয় সমর্থনের হাত বাড়িয়ে দিয়েছে। এমনটাই জানিয়ে তিনি বলেন, এবার পাকিস্তানকে এই হামলার মূল্য চোকাতে হবে।

ঘটনা হল, সোমবার সকালে খবর পাওয়া যায়, দুজন সন্দেহজনক জঙ্গিকে পিঠে ব্যাগ ও হাতে একে৪৭ হাতে ঘুরতে দেখা গিয়েছে। তারা শ্রীনগরের সিআরপিএফ ক্যাম্পের দিকে এগোচ্ছে। এই ঘটনার পর সেনা সতর্ক হয়ে গেলেও পরে জঙ্গিরা ঠিক সিআরপিএফ ক্যাম্পে হামলা চালিয়েছে। সেই হামলার এনকাউন্টারই এখনও চলছে।

English summary
Encounter between terrorists, security forces in Srinagar underway

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.