• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'ভারতের সংস্কৃতি এরকম নয়', কেরলে হাতির নৃশংস খুনের 'শাস্তি' নিয়ে কোমর কষছে কেন্দ্র

  • |

আওয়াজ উঠেছে যে , বিশেষণ হিসাবে 'মানবিকতা' আর 'পাশবিকতা'র মানে পাল্টে দেওয়া হোক! মানুষ এতটাই নির্মম হয়েছে যে 'মানবিকতা' শব্দও আজ লজ্জায় কুণ্ঠিত। এক নিরীহ প্রাণিকে কেরলের মালাপ্পুরমে যেভাবে খাদ্যের লোভ দেখিয়ে , আনারসের ভিতর বাজি পুড়ে দিয়ে তা খাইয়ে মারা হয়েছে, তার নিন্দার ভাষা খুঁজে পাওয়া যাচ্ছে না।

মানেকা গান্ধীর ক্ষোভ

ক্ষোভ চেপে রাখেননি প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ মানেকা গান্ধী। পশুপ্রেমী হিসাবে তাঁর খ্যাতি রয়েছে। মানেকার দাবি, কেরলের মলপ্পুরম অত্যন্ত হিসাংত্মক এলাকা। সেখানে প্রতি ৩ দিনে একটি হাতি মারা যায়।

প্রকাশ জাভড়েকরের বক্তব্য

এদিকে, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরও নিজের বক্তব্য থেকে ক্ষোভে উগড়ে দিয়েছেন। প্রকাশ জাভড়েকর একটি টুইটে সাফ বলেন যে , ভারতের সংস্কৃতি এরকম নয়। সঠিক তদন্ত যাতে হয়, তার সমস্ত রকমের চেষ্টা কেন্দ্রীয় সরকার করছে। যাতে দোষীরা সাজা পায় তার বন্দোবস্তও সরকার করবে বলে জানিয়েছে।

কেরল সরকারের বক্তব্য

কেরলের বাম সরকারের তরফেও দোষীদের বিরুদ্ধে চরম সাজার দাবি জানানো হয়েছে। সেখানে বলা হয়েছে যে বনদপ্তর গোটা বিষয়টি নিয়ে কড়া পদক্ষেপ নিচ্ছে। চলছে তদন্ত।

দোষীদের খোঁজ শুরু

দোষীদের খোঁজ শুরু

দোষীদের খোঁজে মালপ্পুরমের একাধিক জায়গায় খোঁজ শুরু হয়েছে ষড়যন্ত্রকারীর খোঁজে। কেন এমন নৃশংসভাবে হাতিটিকে হত্যা করা হয়েছে সেই প্রশ্নের উত্তরের খোঁজও চলছে বলে খবর।

৯ ই জুন অমিতের ভার্চুয়াল সভায় বাংলা নিয়ে বলবেন বিজেপির ৫ নেতা

গত আট বছরে ভারতে বিভিন্ন কারণে মোট ৭৫০টি বাঘের মৃত্যু হয়েছে, শীর্ষে মধ্যপ্রদেশ

English summary
Elephant death in kerala, 'Not Indian culture ' says centre, strict action promised
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X