• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

Electric Cycles In India: ফুল চার্জেই ১০০ কিমি ছুটবে এই সাইকেল! আর দাম? এত সস্তা ভাবতেই পারবেন না

Google Oneindia Bengali News

প্রত্যেকদিন হু হু করে বাড়ছে পেট্রোলের দাম! এই অবস্থায় সাধারণ অবস্থায় ক্রমশ টান পড়েছে পকেটে। আর তাই দ্রুত গতিতে চাহিদা বাড়ছে পেট্রোলের বিকল্প পরিবহণে।

আর সে কারণে ক্রমশ ব্যাটারি চালিত গাড়ির বিক্রিও বাড়ছে আর তৈরিও হচ্ছে। চার চাকা থেকে দুচাকা, আগামিদিনে সবই ছুটবে ব্যাটারিতে। আর সে লক্ষ্যেই এখন কাজ করছে একাধিক সংস্থা।

Nexzu Mobility Roadlark সাইকেল!

Nexzu Mobility Roadlark সাইকেল!

ব্যাঙ্গালুরুর অন্যতম বৃহৎ ব্যাটারি চালিত গাড়ি তৈরির সংস্থা ইলেকট্রিক সাইকেল নিয়ে এসেছে। সংস্থার দাবি ব্যাটারি চালিত এই সাইকেল Roadlark একবার ফুল চার্জ দিলেই ছুটবে ১০০ কিমি। কোনও ভাবে যদি ব্যাটারি খুলেও যায় তাহলেও প্যাডেলের সাহায্যে আপনি এই সাইকেল চালাতে পারবেন। এই সাইকেলে ডুয়েল ব্যাটারি সিস্টেম রিয়েছে। প্রাইমারি 8.7 Ah কি হাল্কা ব্যাটারি এবং রিমুবেবল ব্যাটারি দেওয়া রয়েছে এটিতে। ঘরে থাকা যে কোনও প্লাগের সাহায্যে এই সাইকেল চার্জ দেওয়া যায়। এই সাইকেলের দাম পড়বে মাত্র ৪২ হাজার টাকা। প্রতি ঘন্টা ২৫ কিমি পর্যন্ত ছুটতে পারে এই সাইকেল।

Toutche-এর তৈরি সাইকেল Heileo M100

Toutche-এর তৈরি সাইকেল Heileo M100

ব্যাঙ্গালুরুর আরও একটি ব্যাটারি চালিত ভেইক্যাল তৈরির সংস্থা হল Toutche। সাধারণ মানুষের কথা ভেবে তারাও একটি সাইকেল নিয়ে এসেছে। যেটির নাম দেওয়া হয়েছে Heileo M100 । বাজারে বেশ জনপ্রিয় হয়েছে এই সংস্থা। যদিও এই সংস্থা একাধিক সাইকেল তৈরি করেছে। কিন্তু Heileo M100 বেশ জনপ্রিয় হয়েছে। এই সাইকেলের গতি ৬০ কিমি। 0.37kWh-ক্ষমতা সম্পন্ন একটি ব্যাটারি লাগানো হয়েছে এটিতে। প্রয়োজনে ব্যাটারি আরও শক্তিশালী লাগিয়ে এই সাইকেলের গতি আরও বাড়ানো যেতে পারে। জিএসটি নিয়ে এই সাইকেলের দাম পড়বে মাত্র ৬০ হাজার টাকা।

GoZero সংস্থার তৈরি ইলেকট্রিক সাইকেল

GoZero সংস্থার তৈরি ইলেকট্রিক সাইকেল

ভারতের মাটিতে ইতিমধ্যে ব্যবসা বাড়াতে শুরু করেছে একাধিক বিদেশী সংস্থাও। সেই সমস্ত সংস্থা ইতিমধ্যে দেশের মাটিতে ইলেকট্রিক সাইকেল তৈরি করছে। ব্রিটেনের সংস্থা GoZero ভারতে ব্যবসা শুরু করেছে। ভারতের একাধিক রাজ্যে এই সংস্থা সাইকেল বিক্রি করছে। সংস্থা তাঁদের একাধিক মডেলের সাইকেলও নিয়ে এসেছে। তবে সংস্থার তৈরি সবথেকে ভালো সাইকেলগুলির মধ্যে জনপ্রিয় হয়েছে Skellig Pro। যেটি কিনা একচার চার্জ দিলেই ৭০ কিলোমিটার পর্যন্ত ছুটতে পারে। সংস্থার তৈরি এই সাইকেলে 250W পাওয়ারের একটি মিটার লাগানো হয়েছে। এছাড়াও আরও সুযোগ সুবিধার কথা বলা হয়েছে। এই সাইকেলের দাম প্রায় ৪০ হাজার টাকা। এই সংস্থার তৈরি আরও দুটি সাইকেল রয়েছে। সেগুলিও বেশ জনপ্রিয় হয়েছে। যার মধ্যে Skellig Lite-এর দাম পড়বে প্রায় ২০ হাজার টাকা। এটি অ্যালাউন এক্সক্লুসিভ সাইকেল আছে। Skellig এর দাম পড়বে ৩২ হাজার ৪৯৯ টাকা। সংস্থার তৈরি এই দুটি সাইকেলও বেশ জনপ্রিয়।

English summary
Electric Cycles can run 100 km after fully charges, very cheap in price
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X