India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

২০০৬ সালে একটি 'কমেডি শো' তে ভগবন্ত মান ছিলেন প্রতিযোগী, সিধু বিচারক

Google Oneindia Bengali News

১৬ বছর আগে একটি হিন্দি টিভি চ্যানেলে সম্প্রচার হওয়া 'কমেডি শো'-এ প্রতিযোগী ছিলেন ভগবন্ত মান। যেখানে বিচারকের আসন অলঙ্কৃত করেছিলেন নভজ্যোত সিং সিধু্। একেই বোধহয় বলে ভাগ্যের পরিহাস। আজ সেই ভগবন্ত মান ভাগ্যের ফেরে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী আর তিনি পরাজিত করেছেন নভজ্যোত সিং সিধুর কংগ্রেসকে। তবে এর থেকে বেশি আলোচনায় রয়েছে ওই টিভি শো-তে মানের একটি জোক্স।

২০০৬ সালে একটি কমেডি শো তে ভগবন্ত মান ছিলেন প্রতিযোগী, সিধু বিচারক

'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ' নামে ওই শো তে পারফর্ম করার সময় মান মজার ছলে বলেছিলেন, 'গরমেন্ট (গভর্মেন্ট) কারা? যারা কোনও জিনিস 'গৌর' (হিন্দিতে) অর্থাৎ মনযোগী হয়ে আবার এক মিনিটেই তা ভুলে যান, তাদের গরমেন্ট বলে। এই জোক্সটি শুনে সেই সময় হেসেছিলেন সিধু৷ কিন্তু ঠিক তার ১৬ বছর পর শেষ হাসিটা কিন্তু মানই হাসলেন৷ পাঞ্জাবে কংগ্রেসের অর্ন্তদ্বন্দ তো চরমে ছিলই তারপর ভোটের মুখে মুখ্যমন্ত্রী বদল।

আগের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয় কংগ্রেস ছেড়ে নতুন দল গড়া। এবং আরও একাধিক বিষয়ে কংগ্রেসের উপর পাঞ্জাবের মানুষ ভরসা রাখতে পারেনি৷ এবং অবাক ভাবেই আমআদমী পার্টি পাঞ্জাবে জয়ী হয়েছে। আম আদমী পার্টি ভোটের আগেই ভগবন্ত মানকে মুখ্যমন্ত্রী মুখ ঘোষণা করেছিলেন এবার মানের মুখ্যমন্ত্রী শপথ নেওয়া শুধু সময়ের অপেক্ষা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার টুইটে বিদায়ী মুখ্যমন্ত্রী চান্নি লিখেছেন, 'আমি বিনীতভাবে পাঞ্জাবের জনগণের রায় মেনে নিচ্ছি এবং আম আদমী পার্টি এবং তাদের নির্বাচিত মুখ্যমন্ত্রী ভগবন্ত মানকে তাঁর জয়ের জন্য অভিনন্দন জানাই। আশা করি তাঁরা জনগণের প্রত্যাশা পূরণ করবেন।' পাঞ্জাব বিধানসভা নির্বাচন ২০২২ এর মাত্র পাঁচ মাস আগে ২০২১ এর সেপ্টেম্বরে হঠাৎ-ই অমরিন্দর সিংকে সরিয়ে চান্নিকে মুখ্যমন্ত্রী করেছিল কংগ্রেস।

যদিও তাতে কোনওভাবেই অর্ন্তদ্বন্দ মেটেনি কংগ্রেসে৷ নভজ্যোত সিং সিধু দলের রাজ্য সভাপতি হয়েও চান্নিকে মুখ্যমন্ত্রী মেনে নেননি৷ একাধিক জায়গাতে বিরোধিতা করেছেন দলের কেন্দ্রীয় নেতৃত্বের এই সিদ্ধান্তের৷ রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে মূলত অন্তর্দ্বন্দই কংগ্রেসকে ডুবিয়েছে পাঞ্জাবে৷ পাঞ্জাবের রূপনগরের চমকৌর সাহেব এবং বার্নালার ভাদৌর থেকে কংগ্রেসের হয়ে লড়াই করছিলেন চান্নি। দুটি আসনেই তিনি পরাজিত হয়েছেন।

English summary
Election Results 2022 Live: In a comedy show in 2006, Bhagwant Mann was the contestant, Sidhu Judge,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X