• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিগ্বিজয়কে জঙ্গি বলে ফের বিপাকে সাধ্বী প্রজ্ঞা! তৃতীয় নোটিশ পাঠাল কমিশন

নির্বাচন কমিশন ফের একবার ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা সিংকে নোটিস পাঠাল। সাধ্বীর বিরুদ্ধে অভিযোগ, তিনি তাঁর বিপক্ষের কংগ্রেস প্রার্থী দ্বিগ্বিজয় সিংকে জঙ্গি বলে কটাক্ষ করেছেন।

দিগ্বিজয়কে জঙ্গি বলে ফের বিপাকে সাধ্বী প্রজ্ঞা

মধ্যপ্রদেশের সেহরে বৃহস্পতিবার নির্বাচনী প্রচারে বিজেপি প্রার্থী প্রজ্ঞা বলেন, একজন সন্ন্যাসীই একজন জঙ্গিকে খতম করতে পারে। ইলেকশন কমিশনের কাছে এই অভিযোগ যাওয়ার পরেই সবিস্তারে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে।

বস্তুত, ২০০৮ সালের মালেগাঁও বিস্ফোরণের ঘটনায় অভিযুক্ত সাধ্বীকে ভোপাল থেকে প্রার্থী করার পর বিজেপিকে নানা কটাক্ষ শুনতে হয়েছে। যদিও বিজেপি সভাপতি থেকে শুরু করে নেতৃত্ব সাধ্বীর পাশে দাঁড়িয়েছেন। বিজেপি সভাপতি অমিত শাহ বলেই দিয়েছেন যে একজন হিন্দু কখনও জঙ্গি হতে পারে না। ফলে সাধ্বীর মনোনয়ন যথার্থ বলেই বিজেপির মত।

[আরও পড়ুন: বিজেপিতে বড় ভাঙন! সাধ্বীকে নিয়ে ক্ষোভ উগড়ে দিলেন পদ্ম শিবিরের মুসলিম নেত্রী ফতিমা]

নির্বাচনে মনোনয়ন পাওয়ার পরই ২০০৮ সালের ২৬ নভেম্বর মুম্বই হামলায় শহিদ সন্ত্রাস দমন বিভাগের আধিকারিক হেমন্ত কারকারেকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন সাধ্বী। দাবি ছিল, তাঁর অভিশাপেই শেষ অবধি জঙ্গিদের গুলিতে মরতে হয়েছে কারকারেকে। এই ঘটনার পর তুমুল বিতর্ক সৃষ্টি হয়। সেই সময়ে নির্বাচন কমিশন চিঠি পাঠিয়ে জবাবদিহি চায়। এবারও ব্যাখ্যা চাওয়া হয়েছে। এই নিয়ে তিনবার নির্বাচন কমিশন সাধ্বীর কাছে নোটিশ পাঠাল।

[আরও পড়ুন:লোকসভা নির্বাচনের সমস্ত খবর পেতে ক্লিক করুন]

English summary
Election Commission served a third notice to Sadhvi Pragya Singh over terrorist remark to Digvijay Singh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X