• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সভাপতি পদে আজীবন, জগন্মোহনকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন

Google Oneindia Bengali News

আজীবন সভাপতি পদে বসতে চান জগন্মোহন রেড্ডি। এই নিয়ে নতুন বিতর্ক তৈরি হয়েছে অন্ধ্রপ্রদেশে। ওয়াইএসআর কংগ্রেসের প্রধান জগন্মোহন রেড্ডির কাছ থেকে পাকাপাকি ভাবে দলের সভাপতি পদে বসার ইঙ্গিত মেলার পরেই নির্বাচন কমিশন তাঁকে নোটিস পাঠিয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে জগন্মোহন রেড্ডি নির্বাচনী আইন ভঙ্গ করছে।

সভাপতি পদে আজীবন, জগনমোহনকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন

কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে। কোনও একজন ব্যক্তি একাধিক বার পার্টির সভাপতি পদে বসতেই পারেন। তবে তার জন্য যথা নিয়মে প্রতিবার ভোটাভুটি করাতে হবে। ভোটাভুটি ছাড়া এইভাপে পাকাপাকি ভাবে কোনও ব্যক্তি কোনও রাজনৈতিক দলের সভাপতি পদে বসতে পারেন না। এটা গণতন্ত্রের বিরুদ্ধ। এতে অন্যরাজনৈতিক দলগুলিও প্রভাবিত হতে পারে। তাতে রাজনৈতিক দলগুলি আর গণতান্ত্রিক থাকবে না। সেটা এক নায়কতন্ত্রে পরিণত হবে।

২০২২ সালের ১৯ জুলাই ওয়াইএসআর কংগ্রেসের সভাপতি পদের মেয়াদ শেষ হয়েছে। তার পর একাধিক বার কমিশনের পক্ষ থেকে পার্টিকে নির্বাচন করানোর কথা বলা হয়েছে। কিন্তু জগন্মোহন রেড্ডি তা এড়িয়ে যাচ্ছেন এবং ইচ্ছে করে ভোটাভুটিতে দেরি করছেন বলে অভিযোগ করা হয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে কমপক্ষে ৫টি নোটিস তাঁকে পাঠানো হয়েছে। তারপরেও ভোটাভুটি করাতে নারাজ জগনমোহন। তিনি ভোটাভুটিতে অনিহা প্রকাশ করেছেন।

কমিশনের অভিযোগ গত ২৩ অগাস্ট ওয়াই এসআর কংগ্রেসের পক্ষ থেকে জানানো হয়,জগন্মোহন রেড্ডিকে সভাপতি নির্বাচন করা হয়েছে। কিন্তু সেটা যে পাকাপাকি ভাবে করা হয়েছে সেতথ্য কমিশনকে দেওয়া হয়নি। তারপরেই ১১ সেপ্টেম্বর আসল সত্যিটা প্রকাশ্যে আসে। তাতে জানা গিয়েছে পাকাপাকিভাবে জগনমোহন রেড্ডিকে পার্টির সভাপতি পদে বসানো হয়েছে।

English summary
Election Commission send notice to JaganMohan Reddy as he declear himself
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X