• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে ফ্রন্টফুটে এনডিএ, 'করোনা ভ্যাকসিন রাজনীতি'তে বড় জয় বিজেপির

নির্বাচনের ইস্তাহার প্রকাশ করে বিজেপি দাবি করেছিল যে বিহারে বিজয়ী হলে তাদের জোট সরকার রাজ্যের সবাইকে বিনামূল্যে করোনা ভাইরাস রোধক ভ্যাকসিন প্রদান করবেন। এবং এরপরই ভ্যাকসিন নিয়ে এহেন রাজনীতির বিরুদ্ধে সরব হয় বিরোধীরা। এর জেরে নির্বাচন কমিশনের দৃষ্টি আকর্ষণ করেছিল বিরোধীরা। তবে সেই ইস্যুতেই এবার ক্লিনচিট পেল বিজেপি।

নির্বাচনে নয়া রেকর্ড বিজেপির! ফলাফল প্রকাশের আগেই বিহারে ইতিহাস সৃষ্টি পদ্ম শিবিরের

কোথাও আইন লঙ্ঘন কা হয়নি

কোথাও আইন লঙ্ঘন কা হয়নি

নির্বাচন কমিশন জানিয়েছে বিহারের ভোটে যে ১১ দফা প্রতিশ্রুতি দিয়েছে বিজেপি তাতে কোথাও আইন লঙ্ঘন কা হয়নি। উল্লেখ্য, বিহার নির্বাচনে বিজেপির সংকল্প পত্রে ১৯ লক্ষ চাকরি ও বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার প্রতিশ্রুতি ছিল। এবং এরপরই বিরোধীদের প্রশ্ন উঠতে থাকে যে তাহলে কী ভারতের অন্য রাজ্যগুলি করোনা ভ্যাকসিন পাবে না বিনামূল্যে?

বিরোধীদের তোপের মুখেও নিজেদের অবস্থানে অনড় থাকে বিজেপি

বিরোধীদের তোপের মুখেও নিজেদের অবস্থানে অনড় থাকে বিজেপি

তবে বিরোধীদের তোপের মুখেও নিজেদের অবস্থানে অনড় থাকে বিজেপি। গেরুয়া শিবিরের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে কোনও পরিস্থিতিতেই ইস্তেহারে ঘোষিত কোনও প্রতিশ্রুতি থেকে সরে আসবে না। যদিও এর পরেও বিরোধী আরজেডি, কংগ্রেস, সিপিআইএম, সিপিআই ও সিপিআই-এমএল ভ্যাকসিন সংক্রান্ত প্রচারের উপর প্রবল আপত্তি জানিয়েছে।

৩০ লক্ষ মানুষকে পাকা বাড়ি

৩০ লক্ষ মানুষকে পাকা বাড়ি

ইস্তাহারে তালিকাভুক্ত ১৯ লক্ষ চাকরির মধ্যে তিন থেকে চার লাখ শিক্ষক এবং স্বাস্থ্য ক্ষেত্রে এক লাখ চাকরি সরকারি খাতে তালিকাভুক্ত করা হয়েছে। বাকিগুলি বিহারে একটি আইটি হাব করার এবং রাজ্যে একটি কৃষিক্ষেত্র তৈরির প্রতিশ্রুতির সঙ্গে যুক্ত করা হয়েছে। সেইসঙ্গে ৩০ লক্ষ মানুষকে পাকা বাড়ি তৈরি করার প্রতিশ্রুতি দিয়েছেন। অন্যদিকে, বিহারে বিনামূল্যে করোনা ভ্যাকসিন দেওয়ার প্রতিশ্রুতির কথাও বলা হয়েছে ইস্তাহারে।

করোনা ভ্যাকসিন কি তবে শুধু বিহার পাবে?

করোনা ভ্যাকসিন কি তবে শুধু বিহার পাবে?

এদিকে বিরোধী মহাজোট দাবি করে মহামারি করোনার টীকা নিয়ে রাজনীতি করছে বিজেপি। দেশজুড়ে ছড়িয়েছে এই বিতর্ক। পুরোনো শরিক শিবসেনাও এই ইস্যুতে তোপ দাগে বিজেপিকে। বিজেপির প্রতিশ্রুতিকে কটাক্ষ করে শিবসেনা নেতা সঞ্জয় রাউত বলেছিলেন, 'করোনা ভ্যাকসিন কি তবে শুধু বিহার পাবে? দেশের বাকি রাজ্য কি পাকিস্তান।'

{quiz_408}

English summary
Election Commission says no problem with BJP's promise of Free Covid vaccine in Bihar Elections
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X