Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

বুধবার গুজরাত বিধানসভার নির্বাচনের দিন ঘোষণা করতে পারে কমিশন

  • Written By: Dibyendu
Subscribe to Oneindia News

বুধবার গুজরাত বিধানসভার নির্বাচনের দিন ঘোষণা করতে পারে নির্বাচন কমিশন। সূত্রের খবর নির্বাচন হতে পারে দুদফায়। ভোটগণনা হবে ১৮ ডিসেম্বর।

বুধবার গুজরাত বিধানসভার নির্বাচনের দিন ঘোষণা করতে পারে কমিশন

১২ অক্টোবর নির্বাচন কমিশনের তরফে জানানো হয় হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচন হবে ৯ নভেম্বর। কিন্তু ওই দিন গুজরাত বিধানসভার নির্বাচনের দিন ঘোষণা করা হয়নি।

নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, ১৮ ডিসেম্বরের আগেই পশ্চিমের রাজ্যে নির্বাচন হবে।

এর আগে রবিবার কমিশন গুজরাতের নির্বাচনের দিন ঘোষণা না করায় বিরোধীদের সমালোচনার জবাব দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ঘোঘা থেকে দাহেজ 'রোল অন রোল অফ' ফেরি সার্ভিসের উদ্বোধনের পর ভদোদরায় প্রধানমন্ত্রী বলেন, কিছু মানুষ তাঁর ভদোদরা সফরে খুশি নয়। তাঁদের পেটে ব্যথা হয়েছে বলেও কটাক্ষ করেন প্রধানমন্ত্রী। বিরোধীরা প্রধানমন্ত্রীকে কিছু বলতে না পেরে নির্বাচন কমিশনকে আক্রমণ করছে বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী। এইসব মানুষদের নির্বাচন কমিশনের দিকে আধুল তোলার কোনও অধিকার নেই বলেও দাবি করেন নরেন্দ্র মোদী।

কংগ্রেস অভিযোগ করেছিল, নির্বাচন কমিশনের ওপর চাপ তৈরি করে গুজরাতে নির্বাচনের দিন ঘোষণায় দেরি করাচ্ছে কেন্দ্র। নির্বাচনের দিন ঘোষণার সঙ্গে সঙ্গেই হিমাচল প্রদেশের মতো আদর্শ আচরণবিধি লাগু হয়ে যাবে গুজরাতে। ফলে গুজরাত নিয়ে বাড়তি কোনও কিছু ঘোষণা করতে পারবে না বিজেপি।

কংগ্রেসকে পাল্টা জবাব দেন কেন্দ্রীয় মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। তিনি বলেন, নির্বাচন কমিশনের দূরদর্শিতা নিয়ে প্রশ্ন তুলছে কংগ্রেস। কংগ্রেস নিজেদের সময়ে সাংবিধানিক সংস্থাগুলির ওপর যেভাবে হস্তক্ষেপ করে এসেছে, এখনও সেই রকমই হচ্ছে বলে মনে করছে তারা। ২০১৪ থেকে সেরকম কোনও ঘটনা ঘটেনি বলেও দাবি করেন কেন্দ্রীয় মন্ত্রী।

English summary
EC likely to announce dates for Gujarat polls on Wednesday, may carry out elections in two rounds.
Please Wait while comments are loading...