• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার ভোটের আবহেই রাজ্যসভার ১১টি আসনে ভোট পর্ব সারতে চাইছে কমিশন,প্রকাশিত নির্ঘণ্ট

  • |

ইতিমধ্যেই বেজে গিয়েছে বিহার ভোটের দামামা। শেষ মহূর্তের প্রচারে নেমে পড়েছে শাসক বিরোধী প্রায় প্রত্যেকটি দলই। এদিকে এমতাবস্থায় এবার ১১টি রাজ্যসভা আসনের নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করল নির্বাচন কমিশন। আগামী ৯ নভেম্বর এই সমস্ত আসনেই ভোট গ্রহণ হবে বলে কমিশনের তরফে জানানো হয়েছে। ভোট গণণা হবে ওই দিনই বিকেল ৫টায়।

বিহার ভোটের আবহেই রাজ্যসভার ১১টি আসনে ভোট পর্ব সারতে চাইছে কমিশন,প্রকাশিত নির্ঘণ্ট

এদিকে গোটা ভোট গ্রহণ কর্মসূচী, ফলাফল গ্রহণ ও আনুসাঙ্গিক বিষয়পত্রের কথা জানিয়ে ইতিমধ্যেই একটি বিবৃতিও প্রকাশ করা হয়েছে নির্বাচন কমিশনের তরফে। এদিকে আগামী ২৫ নভেম্বরই মেয়াদ শেষ হচ্ছে উত্তরপ্রদেশের ১০ জন রাজ্যসভার সাংসদ ও উত্তরাখণ্ডের ১ জন সাংসদের। তালিকায় রয়েছেন চন্দ্রপাল সিং যাদব, জাভেদ আলী খান, অরুণ সিং, নীরজ শেখর, পি এল পুনিয়া, হরদীপ সিং পুরি, রবি প্রকাশ ভার্মা, রাজারাম, রামগোপাল যাদব, বীর সিংহ এবং রাজ বাব্বারের মতো সাংসদেরা।

এই সমস্ত আসনেই ফের নির্বাচনের রাস্তায় হাঁটতে চলেছে কমিশন। আগামী ৯ই নভেম্বর সকাল ৯টা থেকে বিকেল ৪টে পর্যন্ত ভোট গ্রহণ প্রক্রিয়া চলবে বলেও কমিশন সূত্রে খবর। এদিকে আগামী ২৭শে অক্টোবর পর্যন্তই রাজ্যসভার ভোটে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়ন জমা নেওয়া হবে বলেও নির্বাচন কমিশনের বিবৃতিতে জানানো হয়েছে। এরপর ২৮ অক্টোবর মনোনয়ন যাচাইয়ের কাজ করবে কমিশন। ২ নভেম্বর মনোনয়ন তুলে নেওয়ার শেষ দিন বলে জানা যাচ্ছে।

Positive Story : কলকাতাঃ কাল থেকে মেট্রোয় প্রবীণদের লাগবে না ই-পাস

বিজেপি এখন মুকুলের! দিলীপ-রাহুল ব্যাকফুটে, বুমেরাংয়ের আশঙ্কা একুশের ভোটে

English summary
election commission has announced the date of polling for 11 seats in the rajya sabha in the wake of the bihar polls
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X