• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লোকসভার প্রচারে কটু-কথা, যোগী-মায়ার পর কমিশনের কোপে মানেকা-আজমও

লোকসভা নির্বাচনের প্রচারে বিতর্কিত মন্তব্যের জন্য কমিশনের কোপে পড়লেন এবার বিজেপির মানেকা গান্ধী ও সমাজবাদী পার্টির আজম খানও। এর আগে এদিনই বহুজন সমাজবাদী পার্টির প্রধান মায়াবতী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে নির্বাচনী প্রচারে নিষিদ্ধ করে। একই দিনে চার নেতাকে বিতর্কিত মন্তব্যের জন্য 'শাস্তি' পেলেন।

প্রচারে অশালীনতা, কমিশনের কোপে মানেকা-আজমও

নির্বাচন কমিশন বিতর্কিত মন্তব্যের জন্য নির্বাচনী প্রচার থেকে কেন্দ্রীয় মন্ত্রী মানেকা গান্ধী ও সমাজবাদী পার্টির নেতা আজম খানকে নিষিদ্ধ করে। মানেকা গান্ধীকে ৪৮ ঘণ্টা ও আজম খানকে ৭২ ঘণ্টার জন্য প্রচার থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। একইভাবে মায়াবতীকে ৪৮ ঘণ্টা ও যোগী আদিত্যনাথকে ৭২ ঘণ্টা সাসপেনশন করা হয় এদিন।

উত্তর প্রদেশের রামপুরে লোকসভা নির্বাচনে প্রচারে গিয়ে আজম খান বিজেপি প্রার্থী জয়াপ্রদাকে নিয়ে কটূ মন্তব্য করেন। বিজেপি প্রার্থী জয়প্রদার পোশাক নিয়ে তিনি অশালীন তোপ দাগেন। বলেন প্রাক্তন অভিনেত্রী, খাকি আন্ডারপ্যান্ট পরেন, যা রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের ইউনিফর্ম।

আর বিজেপির প্রার্থী মানেকা গান্ধী তাঁর নির্বাচনী প্রচারে সংখ্যালঘুদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। তিনি বলেন, তাঁকে ভোট দিলেই সংখ্যালঘুরা চাকরি পাবেন। নচেৎ নয়। এই দুজনের মন্তব্যই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে নির্বাচন কমিশন মনে করছে। সেই কারণেই কড়া ব্যবস্থা নেওয়া দুজনের প্রতি। এদিনই মায়াবতী ও যোগী আদিত্যনাথের বিরুদ্ধে একইরকম শাস্তি আরোপ করা হয়।

English summary
Election Commission bars Maneka Gandhi and Azam Khan from campaigning. Before EC bars Yogi Adityanath and Mayawati also.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X