• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহার নির্বাচনে সম্মুখ সমরে অবতীর্ণ হবেন স্বামী-স্ত্রী! যাদব-রাই পরিবারে উত্তেজনা চরমে

বিহারের মহুয়া বিধানসভা আসনে এবার এক উত্তেজক লড়াই হতে চলেছে। তুল্যমূল্য লড়াই-ই শুধু নয়, এই আসনে এবার প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন স্বামী-স্ত্রী। এবার এই কেন্দ্রে রাষ্ট্রীয় জনতা দল বা আরজেডি প্রধান লালুপ্রসাদ যাদব এবং তাঁর প্রাক্তন ঘনিষ্ঠ সহযোগী চন্দ্রিকা রাইয়ের পরিবার সম্মুখ সমরে অবতীর্ণ হতে চলেছে।

তেজপ্রতাপ যাদবের বিরুদ্ধে প্রার্থী তাঁর স্ত্রী

তেজপ্রতাপ যাদবের বিরুদ্ধে প্রার্থী তাঁর স্ত্রী

চন্দ্রিকা রাই আনুষ্ঠানিকভাবে আরজেডির রাজনৈতিক প্রতিপক্ষ জনতা দল ইউনাইটেডে যোগ দিয়েছেন। জেডিইউয়ে তাঁর যোগদানের একদিন পর থেকেই জল্পনা শুরু হয়েছে- চন্দ্রিকা রাইয়ের মেয়ে ঐশ্বর্য তাঁর প্রাক্তন স্বামী তেজপ্রতাপ যাদবের বিরুদ্ধে দাঁড়াতে পারেন।

ঐশ্বর্যর প্রতিদ্বন্দ্বিতা করার ইঙ্গিত চন্দ্রিকার

ঐশ্বর্যর প্রতিদ্বন্দ্বিতা করার ইঙ্গিত চন্দ্রিকার

লালু প্রসাদ যাদবের বড় ছেলে তেজপ্রতাপের কেন্দ্র মহুয়া বিধানসভা আসনটি। এবার এই কেন্দ্র থেকে তাঁর থেকে বিচ্ছিন্ন হয়ে যাওয়া স্ত্রী ঐশ্বর্য রাই নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন। বৃহস্পতিবার তেজ প্রতাপের বিরুদ্ধে তাঁর মেয়ে ঐশ্বর্যর প্রতিদ্বন্দ্বিতা করার ইঙ্গিত দিয়েছিলেন চন্দ্রিকা রাই।

যাদব পরিবারে ঐশ্বর্য রাই, ইস্যু জেডিইউয়ের

যাদব পরিবারে ঐশ্বর্য রাই, ইস্যু জেডিইউয়ের

তেজপ্রতাপ মহুয়ার বর্তমান বিধায়ক। গত কয়েকমাসে যাদব পরিবার ঐশ্বর্যর সঙ্গে যেভাবে আচরণ করেছে, সেটিকে ইস্যু করার চেষ্টা করছে জেডিইউ। তেজপ্রতাপ যাদব এবং ঐশ্বর্য ২০১৮ সালে বিয়ে করেছিলেন। তবে বিয়ের ছ'মাস পরই তেজপ্রতাপ বিবাহ বিচ্ছেদের আবেদন করেছিলেন।

জনতা দল-ইউনাইটেডে যোগ ঐশ্বর্যর মায়ের

জনতা দল-ইউনাইটেডে যোগ ঐশ্বর্যর মায়ের

এরপরই বেশ কয়েকটি প্রতিবেদন প্রকাশিত হয়েছিল, যাদব পরিবার ঐশ্বর্যকে বাড়ি থেকে বের করে দিয়েছে। মেয়ের প্রতি যাদব পরিবারের আচরণ দেখে বিচলিত হয়ে চন্দ্রিকা রাই ফেব্রুয়ারিতে আরজেডি ছাড়েন। বৃহস্পতিবার তিনি জনতা দল-ইউনাইটেডে যোগ দিয়েছিলেন।

স্বামী-স্ত্রীর লড়াই তাই দেখতেই পারে বিহার

স্বামী-স্ত্রীর লড়াই তাই দেখতেই পারে বিহার

ফলে এটি প্রায় নিশ্চিত যে, জেডিইউ চন্দ্রিকা রাইকে তার শক্ত ঘাঁটি পারসা থেকে মাঠে নামবে। তবে তাঁর মেয়ে ঐশ্বর্যরও সম্ভাব্য রাজনৈতিক আত্মপ্রকাশ হতে চলেছে। তবে তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ এখনও রহস্যই রয়ে গেছে। তবে চন্দ্রিকা রাই ইঙ্গিত দিয়েছেন, ঐশ্বর্য রাজনীতিতে নামতে পারেন। স্বামী-স্ত্রীর লড়াই তাই দেখতেই পারে বিহার।

English summary
Election at Mahua Assembly seat in Bihar is likely to become a battleground for Yadav and Rai.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X