• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মহারাষ্ট্রে বড় কিছু ঘটানোর পরিকল্পনা ছিল পিএফআইয়ের, অভিযোগ তুলে কেন্দ্রকে ধন্যবাদ শিন্ডের

Google Oneindia Bengali News

সরকার পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) এর বিরুদ্ধে সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য নিষেধাজ্ঞা আরোপ করেছে। মঙ্গলবার গভীর রাতে জারি করা একটি বিজ্ঞপ্তিতে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক বলেছে যে কেন্দ্রীয় সরকার মনে করে যে পিএফআই এবং এর সহযোগী সংস্থাগুলি নাশকতামূলক কার্যকলাপে জড়িত, যার ফলে জনশৃঙ্খলা বিঘ্নিত হয় এবং দেশের সাংবিধানিক কাঠামোকে দুর্বল করে।

দেশের বিরুদ্ধে অসন্তোষ

দেশের বিরুদ্ধে অসন্তোষ


এতে বলা হয়েছে, "এই সংগঠন দেশের বিরুদ্ধে অসন্তোষ সৃষ্টির জন্য "দেশবিরোধী প্রচার এবং সমাজের একটি নির্দিষ্ট অংশকে উগ্রপন্থী করে তোলার কাজ চালিয়ে যাচ্ছে। যেখানে, উল্লিখিত কারণগুলির জন্য কেন্দ্রীয় সরকার এই মতের প্রতি দৃঢ় যে পিএফআই-এর কার্যকলাপের বিষয়ে, পিএফআই এবং এর সহযোগী বা সহযোগী বা ফ্রন্টগুলিকে অবিলম্বে কার্যকর একটি বেআইনি সমিতি হিসাবে ঘোষণা করা প্রয়োজন।"

 কী বলেছেন শিন্ডে?

কী বলেছেন শিন্ডে?

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে বুধবার পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়াকে নিষিদ্ধ করার কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন, এটি একাধিক সহিংসতার সাথে জড়িত বলে অভিযোগ রয়েছে এবং বলেছেন যে এটি প্রকাশ্যে এসেছে যে সংগঠনটি রাজ্যে "গুরুতর কিছু" করার পরিকল্পনা করছে। .

সংগঠনের সদস্যরা পুনেতে শান্তি বিঘ্নিত করার চেষ্টাও করেছিল, কিন্তু দ্রুত পুলিশি পদক্ষেপ তাদের পরিকল্পনা ব্যর্থ করে বলে শিন্ডে সাংবাদিকদের বলেন এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে পিএফআই এবং এর একাধিক সহযোগীকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করার পদক্ষেপের জন্য ধন্যবাদ জানান।

কী বলছে কংগ্রেস?

কী বলছে কংগ্রেস?

কেরালায় বিরোধী কংগ্রেস এবং তার জোটের অংশীদার ইন্ডিয়ান ইউনিয়ন মুসলিম লীগ (আইইউএমএল) বুধবার সন্ত্রাসবাদী কার্যকলাপের জন্য জনপ্রিয় ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) নিষিদ্ধ করার কেন্দ্রের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে, তবে বলেছে যে আরএসএসকেও একইভাবে নিষিদ্ধ করা উচিত।

কী বলছেন এম কে মুনির?

কী বলছেন এম কে মুনির?

পিএফআই-এর কার্যকলাপের তীব্র নিন্দা করে, সিনিয়র আইইউএমএল নেতা এম কে মুনির বলেছেন যে উগ্রপন্থী দল কোরানের ভুল ব্যাখ্যা করেছে এবং সম্প্রদায়ের সদস্যদের সহিংসতার পথ অবলম্বন করতে প্ররোচিত করেছে।
পিএফআই শুধুমাত্র তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করার চেষ্টা করেনি বরং সমাজে বিভাজন ও ঘৃণা তৈরি করার চেষ্টা করেছে বলে তিনি কোঝিকোড়ে বলেছিলেন।

বিধায়ক প্রশ্ন তুলেছেন যে, "রাজ্যের সমস্ত ইসলামিক পণ্ডিতরা চরমপন্থী মতাদর্শের তীব্র নিন্দা করেছেন। কিন্তু, পিএফআই-এর মতো সংগঠনগুলি এমনকি ছোট বাচ্চাদেরও অবমাননাকর স্লোগান তুলতে বাধ্য করেছে। কোন ইসলাম তাদের তা এসব করতে বলে আমি জানি না।"

প্রসঙ্গত মঙ্গলবার আট ঘন্টার দীর্ঘ অভিযানে, কর্ণাটক পুলিশ ৭০ জনেরও বেশি লোককে আটক করেছে, যাদের বেশিরভাগই পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (পিএফআই) এবং সোশ্যাল ডেমোক্রেটিক পার্টি অফ ইন্ডিয়া (এসডিপিআই) এর সদস্য। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা সমাজে অশান্তি ছড়ানোর চেষ্টা করছে।

পরপর অভিযান এবং গ্রেপ্তার পর্ব শেষ, পিএফআইকে বেআইনি ঘোষনা করল সরকার পরপর অভিযান এবং গ্রেপ্তার পর্ব শেষ, পিএফআইকে বেআইনি ঘোষনা করল সরকার

English summary
on PFI issue eknath shinde thanked central government
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X