India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বালা সাহেবের আদর্শের সঙ্গে বিশ্বাসঘাতকতা নয়! মহারাষ্ট্রে একনাথ শিন্ডের পরে শিবসেনার আরও এক মন্ত্রী বিদ্রোহী

Google Oneindia Bengali News

মহারাষ্ট্রে (Maharashtra) ২৮৮ আসন বিশিষ্ট বিধানসভায় সরকার পক্ষের ৫৫ বিধায়কের দল শিবসেনায় (Shiv Sena) তীব্র অসন্তোষ। এব্যাপারে বর্তমান শিবসেনা নেতৃত্ব বালাসাহেব ঠাকরের (Balasaheb Thakeray) আদর্শ চ্যুত, অভিযোগ বিদ্রোহী একনাথ শিন্ডের (Eknath Shinde)। তবে শুধু একনাথ শিন্ডেই নন উদ্ধব ঠাকরে মন্ত্রিসভার আরও এক ক্যাবিনেট মন্ত্রী (minister) দাদা ভুসে (Dada Bhuse) বিদ্রোহী হয়ে উঠেছেন বলে জানা গিয়েছে।

 পরিস্থিতির ওপরে নজর রাখছে রাজ্য বিজেপি

পরিস্থিতির ওপরে নজর রাখছে রাজ্য বিজেপি

মহারাষ্ট্রে রাজনৈতিক অস্থিরতা। বলা ভাল সরকারি দলে অস্থিরতা। সেই পরিস্থিতিতে রাজ্য বিজেপির প্রধান চন্দ্রকান্ত পাতিল বলেছেন, এই মুহুর্তে কিছু বলা খুব তাড়াতাড়ি হয়ে যাবে। তবে তারা অপেক্ষা করছেন এবং পরিস্থিতির ওপরে নজর রাখছেন। তিনি দাবি করেন, একনাথ শিন্ডের কাছে বিজেপি সরকার গঠনের প্রস্তাব পাঠায়নি, কিংবা একনাথ শিন্ডেও বিজেপিকে কোনো প্রস্তাব পাঠাননি। তবে রাজনীতিতে যে কোনও সময় যে কোনও কিছু হতে পারে বলে মন্তব্য করেছেন চন্দ্রকান্ত পাতিল।

কংগ্রেসের তৎপরতা

মহারাষ্ট্রে কংগ্রেস নিজেদের দল অটুট রাখতে তৎপরতা শুরু করেছে। এআইসিসির তরফে এইচকে পাতিল এদিন বিকেলে কংগ্রেসের বিধায়ক দলের বৈঠক ডেকেছেন। অন্যদিকে কংগ্রেসের তরফে কমলনাথকে মহারাষ্ট্রে দলীয় পর্যবেক্ষক নিযুক্ত করা হয়েছে। এনসিপি সুপ্রিমো শারদ পাওয়ার একনাথ শিন্ডের বিদ্রোহী হওয়াকে শিবসেনার অভ্যন্তরীণ বিষয় বলে উল্লেখ করেছেন।

বালা সাহেবের আদর্শের সঙ্গে বিশ্বাসঘাতকতা

শিবসেনার বিদ্রোহী মন্ত্রী একনাথ শিন্ডে এদিন যা বলেছেন, তাতে তিনি বর্তমান শিবসেনা নেতৃত্ব বালা সাহেব ঠাকরের আদর্শচ্যুত হয়েছে বলেই মন্তব্য করেছেন। তিনি বলেছেন, বালা সাহেবের আদর্শের সঙ্গে বিশ্বাসঘাতকতা করতে পারবেন না। কেননা বালা সাহেব তাঁদেরকে হিন্দুত্বের পাঠ দিয়েছেন। ক্ষমতার জন্য বালা সাহেবের চিন্তা ধারার সঙ্গে প্রতারণা করতে পারবেন না।

মহারাষ্ট্রে বিদ্রোহী আরও এক মন্ত্রী

মহারাষ্ট্রে বিদ্রোহী আরও এক মন্ত্রী

এই পরিস্থিতিতে শিবসেনার আরও এক মন্ত্রী বিদ্রোহী হয়ে উঠেছেন। তার সঙ্গে শিবসেনার তরফে কোনও যোগাযোগ করা যাচ্ছে না। বিদ্রোহী শিবিরের সঙ্গেই তিনি রয়েছেন বলে মনে করছে রাজনৈতিক মহল। ওই মন্ত্রীর নাম দাদা ভুসে। তিনি একনাথ শিন্ডের ঘনিষ্ঠ সহযোগী হিসেবেও পরিচিত। অন্যদিকে জানা গিয়েছে সুরাতের লে মেরিডিয়ান হোটেলে শিবসেনার আরও নয় বিধায়কযোগ দিতে পারেন। এদিকে আকোলার আলাপুর বিধানসভার শিবসেনা বিধায়ক নীতিন দেশমুখের স্ত্রী প্রাঞ্জলি দেশমুখ পুলিশে অভিযোগ দায়ের করে বলেছেন, তাঁর স্বামীকে পাওয়া যাচ্ছে না। সোমবার রাত থেকে তাঁর মোবাইল বন্ধ রয়েছে। শিবসেনাও একনাথ শিন্ডের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। তাঁকেমহারাষ্ট্র বিধানসভায় শিবসেনা বিধায়ক দলের নেতার পদ থেকে সরিয়ে দেওয়ার কথা জানিয়েছে।

শোভাযাত্রা সহ গঙ্গাবক্ষে চিতাভস্ম বিসর্জন, ভারত-বাংলাদেশ মিলিয়ে ১৩ টি নদ-নদীতে শ্রীশ্রী দাদার অস্থিভস্ম বিলীনশোভাযাত্রা সহ গঙ্গাবক্ষে চিতাভস্ম বিসর্জন, ভারত-বাংলাদেশ মিলিয়ে ১৩ টি নদ-নদীতে শ্রীশ্রী দাদার অস্থিভস্ম বিলীন

English summary
After Eknath Shinde another minister Dada Bhuse has gone incommunicado, says never betray Balasaheb ideology
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X