• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নাগরিকত্ব আইন বিরোধী হিংসা, দিল্লিতে আটক ৮ নাবালক-সহ ৪০

দিল্লিতে সংশোধিত নাগরিকত্ব আইন বিরোধী হিংসায় যুক্ত থাকার অভিযোগে ৮ নাবালক-সহ ৪০ জনকে আটক করা হয়েছে। শুক্রবার রাতে আটকদের মুক্ত করার দাবিতে দিল্লি পুলিশের সদর দফতরের সামনে বিক্ষোভ দেখানো হয়। শুক্রবার বিকেলে দরিয়াগঞ্জে এই গণ্ডগোল হয়।

দিল্লির দরিয়াগঞ্জে গণ্ডগোল

শুক্রবার দিল্লির জামা মসজিদ থেকে বেরনোর পরেই অনেকে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। একটা সময় বিক্ষোভ হিংসাত্মক হয়ে ওঠে। বিক্ষোভকারী পুলিশ সংঘর্ষ শুরু হয়ে যায়। পুলিশের দিকে পাথর ছোঁড়ার পরেই পুলিশ পাল্টা লাঠি চালায়। বিক্ষোভকারীরা একের পর এক গাড়িতে আগুন লাগিয়ে দেয়। বিক্ষোভ সামাল দিতে পুলিশ জল কামানও ব্যবহার করে। বিক্ষোভের জেরে যাতে সরকারি সম্পত্তির ক্ষতি না হয়, তার জন্য দিল্লি মেট্রো কর্তৃপক্ষ ১৭ টি স্টেশন বন্ধ করে দেয়।

গ্রেফতার ভিম আর্মির প্রধান

গ্রেফতার ভিম আর্মির প্রধান

শুক্রবার পুলিশ হেফাজত থেকে পালিয়ে গিয়েছিল ভীর আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ। এদিন সকালে তাকে ফের গ্রেফতার করা হয়।

আটকদের মধ্যে রয়েছে ৮ নাবালক

আটকদের মধ্যে রয়েছে ৮ নাবালক

দিল্লি পুলিশ জানিয়েছে আটকদের মধ্যে রয়েছে নাবালকরাও। আটজনের বয়স ১৪ থেকে ১৫-এর মধ্যে বলে জানানো হয়েছে। এইসব নাবালকের বাবা-মা এলেই তাদের ছেড়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে দিল্লি পুলিশের তরফ থেকে। পরের ৬ নাবালকে ছেড়ে দেওয়া হয়।

পুলিশের অভিযোগ

পুলিশের অভিযোগ

দিল্লি পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, জামা মসজিদ থেকে বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার পর তারা ফের দিল্লি গেটের কাছে গিয়ে জমায়েত করে। পুলিশ ব্যারিকেড তৈরি করে তাদের এগোতে বাধা দেয়। এইসময় বিক্ষোভকারীরা পাথর ছুড়তে থাকে বলে অভিযোগ। বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার পর র‍্যাপিড অ্যাকশন ফোর্স ফ্ল্যাগমার্চ করে।

English summary
Eight minors among 40 datains in Delhi on agitation against Citizenship Amendment Act
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X