• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

‘‌অশনি’‌র প্রভাব, একাধিক বিমান বাতিল, সফর করার আগে সম্পূর্ণ তথ্য জেনে নিন একনজরে

Google Oneindia Bengali News

বঙ্গোপসাগরে প্রবল ঘূর্ণিঝড় '‌অশনি’‌র প্রভাবে একাধিক এয়ারলাইন্সের বিমান পরিষেবা বাতিল করা হয়েছে, টুইট করে জানিয়েছে সংবাদসংস্থা এএনআই। বুধবার আইএমডির পূর্বাভাস অনুযায়ী প্রবল ঘূর্ণিঝড় '‌অশনি’‌ দুর্বল হয়ে '‌ঘূর্ণিঝড়’‌–এ পরিণত হয়েছে এবং বৃহস্পতিবার সকাল নাগাদ নিম্নচাপে পরিণত হতে পারে।

Weather Update : শক্তি ক্ষয় অশনির, দক্ষিণবঙ্গে চলবে বৃষ্টি
প‌রপর দু’‌দিন বিমান বাতিল

প‌রপর দু’‌দিন বিমান বাতিল

আইএমডি জানিয়েছে, ‘পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের ওপর প্রব‌ল ঘূর্ণিঝড় অশনি গত ৬ ঘণ্টায় ১২ কিলোমিটার বেগে পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে।' এরই মাঝে ঘূর্ণিঝড়ের জেরে মঙ্গবারের পর বুধবারও চেন্নাই বিমানবন্দরে ১৭টি আন্তঃরাজ্য বিমান বাতিল করা হয়েছে। এর আগে মঙ্গলবার চেন্নাই থেকে হায়দরাবাদ, বিজয়ওয়াড়া, মুম্বই ও জয়পুরের ১০টি বিমান বাতিল করে দেওয়া হয়।

১৭টি বিমান বাতিল চেন্নাইতে

১৭টি বিমান বাতিল চেন্নাইতে

বুধবার সকাল পর্যন্ত ১৭টি বিমান বাতিল করা হয় চেন্নাই বিমানবন্দরে। যার মধ্যে ছিল ৬টি বিশাখাপত্তনমের, ৪টে হায়দরাবাদের, ২টো আরও হায়দরাবাদের, ২টি রাজামুন্দরি এবং একটি বেঙ্গালুরু, জয়পুর ও কলকাতার। এছাড়াও দেশের একাধিক বিমানবন্দরে বিমান বাতিলের খবর পাওয়া গিয়েছে।

বুধবারের বিমান পরিষেবা জেনে নিন

বুধবারের বিমান পরিষেবা জেনে নিন

১)‌ বিশাখাপত্তনম থেকে সব ইন্ডিগো বিমান (‌২২টি আগমন ও ২২টি অবতরণ)‌ বাতিল করা হয়েছে।

২)‌ এয়ার এশিয়ার একটি বিমান বাতিল হয়েছে বেঙ্গালুরু থেকে এবং একটি বিমান দিল্লি থেকে বাতিল হয়েছে।

৩)‌ স্পাইসজেটের কলকাতা-বিশাখাপত্তনম-কলকাতা বিমান বাতিল করে দেওয়া হয়েছে।

বিমান বাতিলের খবর জানানো হয় টুইটে

বিমান বাতিলের খবর জানানো হয় টুইটে

বিশাখাপত্তনম বিমানবন্দর কর্তৃপক্ষ বিমান বাতিলের খবর টুইট করে জানিয়েছেন যে সন্ধ্যেবেলায় বিমান বাতিল করা হবে কিনা তা জানানো হবে। বিশাপত্তনমের এয়ারপোর্ট ডিরেক্টর কে শ্রীনিবাস রাও জানিয়েছেন যে দুপুর ২টো পর্যন্ত বিমান বাতিল করা হয়েছে, এরপরের সিদ্ধান্ত পরে নেওয়া হবে। প্রসঙ্গত, এই ঘূর্ণিঝড় আর মাত্র কিছুক্ষণের মধ্যে প্রায় উত্তরপশ্চিম দিকে অগ্রসর হবে এবং অন্ধ্রপ্রদেশ উপকূলের কাছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে পৌঁছাবে।

নিম্নচাপে পরিণত হবে ঘূর্ণিঝড়

নিম্নচাপে পরিণত হবে ঘূর্ণিঝড়

আইএমডি এই প্রসঙ্গে বলেছে, ‘‌তারপরে এটি ধীরে ধীরে উত্তর-উত্তরপূর্ব দিকে ফিরে আসার খুব সম্ভাবনা রয়েছে, মাছিলিপত্তনম, নরসাপুর, ইয়ানাম, কাকিনাদা, টুনি ও বিশাখাপত্তনম উপকূল বরাবর এগিয়ে যাবে এবং বুধবার সন্ধ্যে নাগাগ উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূল থেকে পশ্চিমমধ্য বঙ্গোপসাগরে আবিভূত হবে।'‌ আবহাওয়ার পূর্বাভাস সংস্থা জানিয়েছে যে ঘূর্ণিঝড়টি আরও উত্তর-পূর্ব দিকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরের দিকে অগ্রসর হতে পারে এবং ১২ মে সকালের মধ্যে ধীরে ধীরে দুর্বল হয়ে নিম্নচাপে পরিণত হতে পারে।

 বৃষ্টিপাতের পূর্বাভাস

বৃষ্টিপাতের পূর্বাভাস

আইএমডির আরও পূর্বাভাস অনুযায়ী, অন্ধ্রপ্রদেশের উপকূল এলাকার অধিকাংশে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত, কিছু এলাকায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত ও প্রত্যন্ত এলাকাগুলিতে চূড়ান্ত ভারী বৃষ্টিপাত হতে পারে। এছাড়া ওড়িশার উপকূলীয় এলাকার প্রত্যন্ত এবং উপকূলবর্তী পশ্চিমবঙ্গে বুধবার ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Weather update: অন্ধ্র উপকূলের দিকে এগোচ্ছে অশনি, রাজ্যের কোন কোন জেলায় বৃষ্টির সতর্কতা জেনে নিনWeather update: অন্ধ্র উপকূলের দিকে এগোচ্ছে অশনি, রাজ্যের কোন কোন জেলায় বৃষ্টির সতর্কতা জেনে নিন


English summary
effect of cyclone asani several flights cancelled full details here
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X