• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

JEE,NEET পরীক্ষার গাইডলাইন বেঁধে দিল শিক্ষামন্ত্রক, জেনে নিন পরীক্ষায় বসার বিধি

করোনা পরিস্থিতির মধ্যেই JEE,NEET পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত অনড় রয়েছে কেন্দ্র। এই নিয়ে পরীক্ষার্থীদের জন্য নির্দেশিকা জারি করল শিক্ষামন্ত্রক। নির্দিষ্ট বিধি মেনে তবেই পরীক্ষার্থী পরীক্ষার হলে ঢুকতে পারবেন বলে জানানো হয়েছে। এদিকে একাধিক রাজ্য পরীক্ষার জন্য লকডাউন শিথিল করেছে। এবং গণপরিবহণ চালু করেছে।

 পরীক্ষার্থীদের গাইডলাইন

পরীক্ষার্থীদের গাইডলাইন

করোনা পরিস্থিতির মধ্যেই নিট ও জিইই পরীক্ষা নিয়ে গাইডলাইন বেঁধে দিল শিক্ষামন্ত্রক। পরীক্ষার্থীদের জন্য নির্দেশিকা জারি করে বলা হয়েছে নির্দিষ্ট বিধি মেনে পরীক্ষা বসতে হবে। কোনও রকম ধাতব পদার্থ পরীক্ষার হলে নিয়ে যাওয়া যাবে না। কোনও রকম গয়না যেন পরীক্ষার্থীদের গায়ে না থাকে। ঘড়ি, হ্যান্ড ব্যাগ নিয়ে যাওয়া যাবে না। মাথা টুপি অথবা ওড়না দিয়ে ঢাকা যাবে না। সবরকম ইলেকট্রিক গ্যাজেট পরীক্ষার হলে নিষিদ্ধ।

করোনার মধ্যেই পরীক্ষা

করোনার মধ্যেই পরীক্ষা

দীর্ঘ টানাপোড়েনের পরেও সর্বভারতীয় মেডিকেল এবং ইঞ্জিনিয়ারিং পরীক্ষার সিদ্ধান্তে অনড় রয়েছে কেন্দ্র। কোনও ভাবেই পরীক্ষা পিছোতে নারাজ মোদী সরকার। পরীক্ষা পিছোলে অনেকটাই দেরি হয়ে যাবে পরীক্ষার্থীদের ক্ষতি হয়ে যাবে বলে দাবি করেছেন তাঁরা। তাই সুনির্দিষ্ট করোনা বিধি মেনেই পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছেন তাঁরা।

সুপ্রিম কোর্টে ৬ রাজ্য

সুপ্রিম কোর্টে ৬ রাজ্য

করোনা পরিস্থিতিতে পরীক্ষা নেওয়া সম্ভব নয় জানিয়ে পশ্চিমবঙ্গ সহ ৬ রাজ্য সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছে। পরিক্ষা পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁকে সমর্থন জানিয়েছেন ওড়িশা, অন্ধ্রপ্রদেশ, তামিলনাড়ু, মহারাষ্ট্রও। নিট, জিইই পরীক্ষা পিছোনোর দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

স্বাস্থ্যের আরও অবনতি, সেপটিক শকে রয়েছেন প্রণব মুখোপাধ্যায়
লকডাউনে ছাড়

লকডাউনে ছাড়

পরীক্ষার্থীদের সুযোগ করে দিতে একাধিক পদক্ষেপ করেছে বিভিন্ন রাজ্য সরকার। পরীক্ষা কেন্দ্রগুলি যে শহরে রয়েছে সেই শহরগুলিতে লকডাউন বাতিল করেছে ওড়িশা সরকা। হোটেল খোলার অনুমতি দেওয়া হয়েছে। মধ্য প্রদেশ সরকার নিখরচায় পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছে দেওয়ার কথা বলেছে।

English summary
Education ministry issued gudeline for NEET and JEE examination
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X