• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জয়েন্ট-নিট পরীক্ষা 'যেকোনও মূল্যে হোক, চাইছে পড়ুয়ারাই', অবস্থান স্পষ্ট করলেন পোখরিয়াল

গোটা দেশের রাজনীতি এই মুহূর্তে করোনার আবহে জয়েন্ট- নিটের মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা ঘিরে তোলপাড়। মমতা বন্দ্যোপাধ্যায়ের চিঠির পর এদিন সকালে মোদীকে পোন করেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। মমতার সুরেই তাঁরও আবেদন জয়েন্ট পিছিয়ে দেওয়া হোক। এই প্রেক্ষাপটে এদিন কেন্দ্রের তরফে অবস্থান স্পষ্ট করলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল।

পরীক্ষা হোক.. চাইছেন..

পরীক্ষা হোক.. চাইছেন..

কেন্দ্রীয় মন্ত্রী পোখরিয়াল জানিয়েছেন, জয়েন্টের ৮৫ শতাংশ পরীক্ষার্থী অ্যাডমিট কার্ড ডাউনলোড করে নিয়েছেন। ২০২০ সালের জয়েন্টের জন্য মোট ৮.৮৫ লাখ পড়ুয়া নাম নথিভূক্ত করিয়েছেন বলে জানিয়েছেন পোখরিয়াল। এরমধ্যে ৭. ২৫ লাখ পড়ুয়া অ্যাডমিট হাতে পেয়েছেন ডাউনলোড করে। তাঁর দাবি, ' পরীক্ষা যেকোনও মূল্যে হোক, চাইছে পড়ুয়ারাই'।

পরীক্ষা কেন্দ্র নিয়ে পোখরিয়ালের দাবি

পরীক্ষা কেন্দ্র নিয়ে পোখরিয়ালের দাবি

কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়েছেন, জয়েন্টের পরীক্ষা কেন্দ্রগুলির সংখ্য়া বাড়িয়ে দেওয়া হয়েছে। এখন ৫৭০ থেকে তা ৬৬০ করা হয়েছে। নিটের জন্য ৩৮৪২ টি সেন্টার করা হয়েছে। মূলত, পরীক্ষার্থীদের কথা ভেবেই বেশি সংখ্যক কেন্দ্র গড়া হয়েছে। যাতে পরীক্ষার্থীদের দূরে না যেতে হয়।

 কংগ্রেসের বিক্ষোভ প্রদর্শন

কংগ্রেসের বিক্ষোভ প্রদর্শন

এদিকে, করোনা পরিস্থিতির মধ্যে পরীক্ষা নেওয়ার প্রতিবাদে ঐক্যবদ্ধ বিরোধীরা। আরও একবার কাছাকাছি সনিয়া-মমতা। আর এই ঐক্য কাজে লাগিয়েই এবার বিজেপির বিরুদ্ধে রাস্তায় নামতে চলেছে কংগ্রেস। শুক্রবার এই ইস্যুতে দেশব্যাপী আন্দোলনের ডাক দিয়েছে কংগ্রেস। সেদিন সলাকল ১১টার সময় সমস্ত কেন্দ্রীয় সরকারি অফিসের সামনে বিক্ষোভ প্রদর্শন করবে কংগ্রেস।

পরীক্ষা কবে?

পরীক্ষা কবে?

১ সেপ্টেম্বর থেকে নিট ও জয়েন্ট পরীক্ষা শুরু হওয়ার কথা। কিন্তু একাধিক রাজ্যে করোনা পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণের বাইরে। গণ পরিবহণও পর্যাপ্ত নয়। এই পরিস্থিতিতে পরীক্ষা নেওয়াটা আদতে পরীক্ষার্থীদের উপর মানসিক চাপ দেওয়া ছাড়া আর কিছুই নয়। এমনই মনে করছেন অ-বিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা।

আধার কার্ড আপ-টু-ডেট করতে গেলে এবার থেকে লাগবে ১০০ টাকা

স্নেহের কাননকে তৃণমূলে চান মমতা! শোভনের ঘাসফুল শিবিরে ফেরা যেভাবে ভেস্তে গেল

English summary
Education Minister Ramesh Pokhriyal says students want that exams are held at any cost
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X