• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোজ্য তেলের দাম আকাশ ছোঁয়ার পথে! কলকাতার পাইকারি দর একনজরে

সরকারের কাছে এই মুহূর্তে , ভোজ্য তেলের দাম বৃদ্ধি রীতিমতো উদ্বেগের বিষয়। কেন্দ্র এই মুহূর্তে সবজির দাম বৃদ্ধিকে রুখতে যতটা উদ্বিগ্ন, ততটাই উদ্বেগ বাড়ছে ভোজ্য তেলের দামের প্রবল গতি নিয়ে।

 কত শতাংশ বৃদ্ধি তেলের দাম

কত শতাংশ বৃদ্ধি তেলের দাম

দেখা যাচ্ছে প্রতিটি ভোজ্য তেলই প্রায় ২০ থেকে ৩০ শতাংশ বেড়েছে। এই বিষয়ে মন্ত্রিগোষ্ঠীর সঙ্গে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ একটি বৈঠকেও বসেন বলে খবর। উল্লেখ্য, পেঁয়াজের দাম খানিকটা নিয়ন্ত্রণে এসেছে ৩০,০০০ টনের পেঁয়াজের আমদানির পর । তবে ভোজ্য তেল চিন্তা বাড়াচ্ছে।

কলকাতায় বিভিন্ন তেলের পাইকারি দর

কলকাতায় বিভিন্ন তেলের পাইকারি দর

কলকাতা শহরে বাদাম তেলের পাইকারি দর, লিটারে ১৭০ টাকা, সরষের তেল, লিটারে ১৩৭ টাকা, বনস্পতি লিটারে ১০০ টাকা। অন্যদিকে কলকাতায় সোয়া তেলের দাম প্রতি লিটারে ১১৩ টাকা। সানফ্লাওয়ার তেলের দাম ১৩৫ টিকা প্রতি লিটার, পাম তেলের দাম ১০৪ টাকা প্রতি লিটার।

 গত বছরের তুলনায় কলকাতায় তেলের দাম কত বাড়ল?

গত বছরের তুলনায় কলকাতায় তেলের দাম কত বাড়ল?

প্রসঙ্গত, ২০১৯ সালে কলকাতায় বাদাম তেলের দাম (পাইকারি) নভেম্বর মাসে ছিল ১৫৬ টাকা প্রতি লিটার, ২০২০ সালে লিটারে ১৭০ টাকা। নভেম্বরে গত বছর কলকাতায় সরষের তেলের দাম প্রতি লিটারে ১০২ টাকা ছিল, বর্তমানে সরষের তেল, লিটারে ১৩৭ টাকা। ২০১৯ সালে কলকাতায় নভেম্বরে বনস্পতির দাম ছিল ৭২ টকা প্রতি লিটারে, বর্তমানে বনস্পতি লিটারে ১০০ টাকা। সোয়া তেলের দাম ২০১৯ সালে কলকাতায় ছিল লিটার প্রতি ৯৪ টাকা, ২০২০ সালের নভেম্বরে তা বনস্পতি লিটারে ১০০ টাকা। সালফ্লাওয়ার তেলের দাম ২০১৯ সালের নভেম্বরে ১০২ টাকা ছিল কলকাতায়, ১৩৫ টিকা প্রতি লিটার। পাম তেলের দাম ২০১৯ সালের নভেম্বরে ৮৫ প্রতি লিটারে ছিল। ১৩৫ টিকা প্রতি লিটার হয়েছে এখন।

 ২০২০ সালে দেশের অন্যান্য শহরে ভোজ্য তেলের দাম (পাইকারি)

২০২০ সালে দেশের অন্যান্য শহরে ভোজ্য তেলের দাম (পাইকারি)

দিল্লিতে বাদাম তেল ১৮৪ টাকা প্রতি লিটারে, সেখানে ১৫৫ টা লিটার প্রতি সরষের তেল। বনস্পতি ১১৬ টাকাষ সোয়া তেল, ১২৪ টাকা, সান ফ্লাওয়ার ১৫০ টাকা, পাম তেল ১১০ টাকা। মুম্বইতে ১৮২ টাকা বাদম তেল প্রতি লিটারে। ১৬২ টাকা সরষের তেল, ১১৫ টাকা বনস্পতি, সোয়া তেল ১১৫ টাকা। ১৩৯ টাকা প্রতি প্রতি লিটারে সালফ্লাওয়ার তেল, পাম তেল সেখানে এখন ১০৯ টাকা। চেন্নাইতে ১৮৭ টাকা বাদম তেল, বনস্পতি ১২৬ টাকা, সানফ্লাওয়ার তেল ১৩৫ টাকা ও ১১৩ টাকা দরে বিক্রি হচ্ছে পাম তেল।

কলকাতা : আজ থেকে শুরু ছটপুজো, ঘাটে নিরাপত্তা ও পরিচ্ছন্নতায় জোর

বয়স্কদের মধ্যে রোগ প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে সফল অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন

English summary
Edible Oil Prices goes up 30 percent sends alarm for India after Festive season
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X