• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মমতাকে নিয়ে কেন্দ্রকে আক্রমণের মধ্যেই ধাক্কা! শিবসেনা নেতা সঞ্জয় রাউতের স্ত্রীকে সমন ইডির

  • |

শিবসেনা (shiv sena) নেতা সঞ্জয় রাউতের (sanjay raut) স্ত্রী বর্ষা রাউতকে ২৯ ডিসেম্বর হাজিরার জন্য ফের সমন ধরালো ইডি। পঞ্জাব এবং মহারাষ্ট্র কো-অপরাটেভি ব্যাঙ্ক প্রতারণা মামলায় এই সমন ধরানো হয়েছে। এর আগে ১১ ডিসেম্বর হাজিরার জন্য সমন ধরানো হলেও শারীরিক কারণের কথা বলে অনুপস্থিত ছিলেন বর্ষা রাউত। তাই আবারও সমন জারি করা হল।

ডায়মন্ড হারবারে নিজের গড়ে অভিষেকের সভায় 'অনুপস্থিত' তিন বিধায়ক, জল্পনা তুঙ্গে

বর্ষা রাউতের বয়ান রেকর্ড করা হবে

বর্ষা রাউতের বয়ান রেকর্ড করা হবে

ইডির তরফে জানানো হয়েছে, প্রিভেনশন অফ মানি লল্ডারিং অ্যাক্টের অধীনে বর্ষা রাউতের বয়ান রেকর্ড করা হবে। তারা আশা করছে তিনি (বর্ষা) এই তদন্তে সাহায্য করবেন। ব্যাঙ্ক থেকে ভিন্ন পথে আসা বেশ কিছু অর্থ গ্রহণ করেছিলেন বর্ষা রাউত, দাবি ইডির। সেই অঙ্কটা প্রায় ৫০ লক্ষের মতো। অপর এক অভিযুক্তের স্ত্রীর প্রবীন রাউতের নামও রয়েছে ইডির তালিকায়। সম্পত্তি কিনতে ঋণ নেওয়ার বিষয়ে তাঁকে প্রশ্ন করতে চায় ইডি। সূত্রের খবর অনুযায়ী এই সমনটি তৃতীয় সমন। তিনবার পরপর সমন অমান্য করলেন ইডি আইনগত ব্যবস্থা নিতে পারে, নির্দিষ্ট ব্যক্তির বিরুদ্ধে। ফলে মঙ্গলবার বর্ষা রাউত ইডির ডাকে সাড়া দেবেন বলেই মনে করা হচ্ছে।

 মহারাষ্ট্র সরকার ও কেন্দ্রের মধ্যে সম্পর্ক আরও খারাপ হওয়ার সম্ভাবনা

মহারাষ্ট্র সরকার ও কেন্দ্রের মধ্যে সম্পর্ক আরও খারাপ হওয়ার সম্ভাবনা

রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করছেন, বর্তমান পরিস্থিতিতে মহারাষ্ট্রের মহা বিকাশ আঘাদি সরকার কেন্দ্রের মধ্যে সম্পর্ক আরও খারাপ হতে পারে। মহা আঘাদি ইতিমধ্যেই অভিযোগ করেছে, অবিজেপি সরকারগুলিকে হয়রানি করতে কেন্দ্রীয় সরকার বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা যেমন সিবিআই, আয়কর এবং ইডিকে ব্যবহার করছে। কংগ্রেসের তরফে কটাক্ষ করে বলা হয়েছে, ইডির অফিস এখন বিজেপি অফিসে স্থানান্তরিত হয়েছে। অন্যদিকে বিজেপি নেতা কিরিট সোমাইয়া ব্যাঙ্কের সঙ্গে রাউত পরিবারের লেনদেন প্রকাশ্যে আনার দাবি তুলেছেন। শিবসেনা সরকারের দ্বিমুখী আচরণের নিন্দা করেছে বিজেপি। তারা বলছে, যখন মহারাষ্ট্র সরকার কোনও ব্যবস্থা নেয়, তখন তা স্বচ্ছতা, আর যখন কেন্দ্র কিছু করে, তখন তাকে বদলা হিসেবে বলে শিবসেনা।

পিএমসি ব্যাঙ্ক প্রতারণা মামলায় চার্জশিট দাখিল ইডির

পিএমসি ব্যাঙ্ক প্রতারণা মামলায় চার্জশিট দাখিল ইডির

ইডির আধিকারিকরা ইতিমধ্যেই পিএমসি ব্যাঙ্ক প্রতারণা মামলায় ব্যাঙ্কের প্রোমোটর এবং হাউজিং ডেভেলপমেন্ট ইনফ্রাস্ট্রাকচার লিমিটেডের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে। এই সংস্থা ব্যাঙ্ক থেকে বড় অঙ্কের ঋণ নিলেও, ব্যাঙ্ক কর্তৃপক্ষ তা লুকিয়েছিল বলে অভিযোগ। ২০১৯-এর ৩ অক্টোবর ইডি এই মামলার তদন্ত শুরু করেছিল। এই মামলায় প্রতারণার পরিমাণ ৪,৩৫৫ কোটি টাকা।

মমতাকে নিয়ে কেন্দ্রকে আক্রমণ

মমতাকে নিয়ে কেন্দ্রকে আক্রমণ

এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে কেন্দ্রকে আক্রমণ করেছেন সঞ্জয় রাউত। তিনি বলেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতাচ্যুত করতে কেন্দ্র যেভাবে ক্ষমতার অপব্যবহার করছে, তা দুঃখজনক। কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করে তিনি বলেছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী একদিকে রোড শো করছেন, অন্যদিকে করোনার প্রকোপ এড়াতে মহারাষ্ট্রের মতো রাজ্যে রাতের কার্পু জারি করতে হচ্ছে।

English summary
ED summons Shiv Sena leader Sanjay Raut's wife in PMC Bank fraud case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X