India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মঙ্গলবারও রাহুলকে তলব ইডির! হাসপাতাল মুক্তি হতেই সোনিয়া'র হাজিরা নিয়েও জল্পনা

Google Oneindia Bengali News

ক্রমশ বাড়ছে চাপ! ন্যাশনাল হেরাল্ড মামলাতে ফের একবার রাহুল গান্ধীকে তলব করল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। আগামিকাল মঙ্গলবার ফের একবার তাঁকে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে। গত সপ্তাহে লাগাতার তিনদিন ধরে দফায় দফায় জেরা করা হয় রাহুল গান্ধীকে। এরপর ফের আজ সোমবার তলব করা হয়।

সেই মতো সকাল থেকে কার্যত ফের একবার ম্যারাথন জেরা করা হয়। তবে গিত চারদিনে প্রায় ৪০ ঘন্টা জেরা করা হয়। আর এরপরেও ফের একবার তলব ঘিরে প্রশ্ন উঠছে।

হাসপাতাল থেকে ছাড়া পেলেন সোনিয়া

হাসপাতাল থেকে ছাড়া পেলেন সোনিয়া

অন্যদিকে সোনিয়া গান্ধীকে এই মামলাতে তলব করা হয়েছে। তবে করোনা নিয়ে গত কয়েকদিন ধরে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে চিকিৎসা চলছিল তাঁর। আজ সোমবার সন্ধ্যায় হাসপাতাল থেকে ছাড়া হয়। শারীরিক পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হলেও দুর্বল রয়েছে। ফলে বাড়িতেও কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতিকে পর্যাপ্ত চিকিৎসা'র মধ্যেই থাকতে ডাক্তাররা পরামর্শ দিয়েছেন বলে খবর। এমনকি বিশ্রামে থাকার কথাও বলা হয়েছে।

২৩ জুন সোনিয়া গান্ধীকে তলব করেছে

২৩ জুন সোনিয়া গান্ধীকে তলব করেছে

তবে এই মামলাতেই আগামী ২৩ জুন সোনিয়া গান্ধীকে তলব করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। গত কয়েকদিন ধরেই সেই সময়ে সোনিয়া গান্ধীর উপস্থিতি ঘিরে জল্পনা তৈরি হয়েছিল। কিন্তু ইডির তলবে'র নির্ধারিত দিনের আগেই সোনিয়া গান্ধীকে ছেড়ে দেওয়া হয় হাসপাতাল থেকে। আর এরপরেই নয়া জল্পনা! তাহলে কি আগামী বৃহস্পতিবার ইডি'র তদন্তে হাজিরা দেবেন কংগ্রেস নেত্রী। যদিও এই বিষয়ে এখনও স্পষ্ট ভাবে কিছু জানানো হয়নি। তবে হাজিরা ঘিরে জল্পনা তৈরি হয়েছে।

 রাহুল গান্ধীকে হেনস্তা'র অভিযোগ

রাহুল গান্ধীকে হেনস্তা'র অভিযোগ

অন্যদিকে রাহুল গান্ধীকে হেনস্তা করা হচ্ছে। এই অভিযোগে সরব হয়েছে কংগ্রেস নেতা-কর্মীরা। আর এই দাবিতে গত কয়েকদিন আগেই বিক্ষোভ দেখায় কর্মীরা। গোটা দেশে রাজভবন অভিযানের ডাক দেওয়া হয়। আর তা নিয়ে উত্তাল হয়ে ওঠে পরিস্থিতি। এর মধ্যেই আজ সোমবার রাহুল গান্ধী'র জেরা চলাকালীন দিল্লির যন্তরমন্তরে সত্যাগ্রহ-তে বসেন কংগ্রেস নেতারা। অগ্নিপথের প্রতিবাদে সত্যাগ্রহ শুরু করেছেন তাঁরা। পাশাপাশি রাহুল গান্ধীকে হেনস্থার প্রতিবাদও জানান তাঁরা। এমনকি বেশ কয়েকজন ইডির দফতরের বাইরেও বিক্ষোভ দেখাতে কংগ্রেস কর্মীদের দেখা যায়।

গত কয়েকদিন আগে বৈঠক হয়

গত কয়েকদিন আগে বৈঠক হয়

লাগাতার রাহুল গান্ধীকে জেরা। অসহযোগিতার অভিযোগ ইডির। যদিও আজ তা খারিজ করে দেওয়া হয় কংগ্রেসের তরফে। তবে এবার পালটা রণকৌশল নিতে চলেছে কংগ্রেস নেতৃত্ব। আর সেদিকে তাকিয়েই সম্প্রতি একটি বৈঠক হয়েছে বলেও খবর।

English summary
Ed summons rahul gandhi on Tuesday also, speculation over sonia Gandhi also there
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X