• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সঞ্জয় রাউতের বাড়িতে ইডি হানা, রাজনৈতিক অভিষন্ধি দেখছে শিবসেনার উদ্ধব শিবির

সঞ্জয় রাউতের বাড়িতে ইডি হানা, রাজনৈতিক অভিষন্ধি দেখছে শিবসেনার উদ্ধব শিবির
Google Oneindia Bengali News

এবার ইডি হানা শিবসেনা সাংসদ সঞ্জয় রাউতের বাড়িতে। মহারাষ্ট্রে উদ্ধব সরকারের পতনের সময় থেকেই ইডির নজরে ছিল ইডি। তাঁকে তলবও করা হয়েছিল। কিন্তু সঞ্জয় রাইত ইডির নোটিস অগ্রাহ্য করেছিলে। তারপরেই রবিবার সঞ্জয় রাউতের বাড়িতে হাজির হয়েছেন ইডির আধিকারীকরা। তাঁদের দাবি তদন্তে সহযোগিতা করছেন না শিবসেনা সাংসদ।

রাজনৈতিক অভিষন্ধি দেখছে শিবসেনার উদ্ধব শিবির

উদ্ধব শিবিরের উপর চাপ তৈরি করতেই সঞ্জয় রাউতের বাড়িতে ইডি হানা দিয়েছে বলে অভিযোগ উঠেছে। উদ্ধব সরকারের পতন ঘটানোর আগে থেকেই সঞ্জয় রাউতকে নিয়ে তৎপর হয়েছল ইডি। উদ্ধব সরকার যখন চরম সংকটে তখনই ইডি সমন পাঠিয়েছিল সঞ্জয় রাউতকে। কিন্তু তিনি প্রকাশ্যেই জানিয়েছিলেন হাজিরা দেবেন না। শিবসেনা নেতার বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ রয়েছে। বারবার সমন পাঠানোর পরেও সঞ্জয় রাউত হাজিরা না দেওয়ায় শেষ পর্যন্ত তাঁর বাড়িকেই হানা দিয়েছে ইডি।

সঞ্জয় রাউত এই অভিযানকে একেবারেই অনৈতিক এবং ভুয়ো বলে দাবি করেছেন। তিনি বলেেছন তাঁর বিরুদ্ধে ভুয়ো প্রমাণ দেখানোর চেষ্টা করছে ইডি। মুম্বইয়ের গোরেগাঁওয়ে চলে উন্নয়নের টাকার আর্থিক অনিয়মের অভিযোগ উঠেছে শিবসেনা মুখপাত্রের বিরুদ্ধে। ইডিকে চরম বার্তা দিয়েছেন সঞ্জয় রাউত। তিনি বলেেছন মরে গেলেও ইডির কাছে আত্মসমর্পণ করবেন না। কোনও ভাবেই যে তিনি ইডির কাছে মাথা নোয়াবেন না সেটা স্পষ্ট করে দিয়েছেন।

টুইটে সঞ্জয় রাউত লিখেছেন, 'আমি কোনও রকম দুর্নীতি করেনি। শিবসেনার প্রতিষ্ঠাতা বালাসাহেবের নামে শপথ করে বলছি একথা। বালাসাহেব আমাদের লড়ই করতে শিখিয়েছেন। সেই লড়াই আমি চালিয়ে যাব। একজন শিবসৈনিক হিসেবে সেই লড়াই চালিয়ে যাব।' রবিবার সকাল ৭টা নাগাদ ইডির আধিকারীকরা সঞ্জয় রাউতের বাড়িতে হানা দেয়। তাঁকে জেরা করার জন্যই তাঁরা গিয়েছেন বলে জানিয়েছেন।

প্রসঙ্গত উল্লেখ্য বিজেপির বিরোধিতায় উদ্ধব ঠাকরের পাশে সবসময় থেকেছেন সঞ্জয় রাউত। মহারাষ্ট্রে উদ্ধব সরকারের বিরুদ্ধে বিেজপির চক্রান্ত নিয়ে সরব হয়েছিলেন তিনি। প্রকাশ্যে তিনি অভিযোগ করেছিলেন আগাড়ি সরকার ফেলার নেপথ্য রয়েছে বিজেপি। বিজেপিই সব চক্রান্ত করে উদ্ধব ঠাকরেকে সরিয়েছেন। এমনকী শিবসেনার বিদ্রোহী সাংসদদের তিনি হুঁশিয়ারি পর্যন্ত দিয়েছিলেন। প্রথম থেকেই বিজেপির বিরোধিতায় উদ্ধব ঠাকরের পাশে েথকেছেন সঞ্জয় রাউত। সেকারণেই তাঁর বাড়িতে ইডি তৎপরতা বলে মনে করা হচ্ছে।

এবার শিব সেনা কার তাই নিয়ে একনাথ শিন্ডে এবং উদ্ধব ঠাকরের মধ্যে লড়াই চলছে। সুপ্রিম কোর্টে পৌঁছে গিয়েছে মামলা। শিবসেনা দখল করতে মরিয়া শিন্ডে শিবির। অন্যদিকে বাবার তৈরি পার্টির রাশ হাতে রাখার মরিয়া চেষ্টা চালিয়ে যাচ্ছে উদ্ধব ঠাকরে। আর এই প্রচেষ্টার শরিক সঞ্জয় রাউত। সঞ্জয় রাউতের উপর চাপ তৈরি করতেই এই ইডি হানা বলে মনে করা হচ্ছে।

English summary
ED Raid at Sanjay Raut home
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X