• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

সোনিয়া গান্ধীকে ইডির জেরা, বিক্ষোভ দেখাতে গিয়ে আটক পি চিদাম্বরম, অধীর চৌধুরী, সচিন পাইলট

সোনিয়া গান্ধীকে ইডির জেরা, বিক্ষোভ দেখাতে গিয়ে আটক পি চিদাম্বরম, অধীর চৌধুরী, সচিন পাইলট
Google Oneindia Bengali News

ন্যাশনাল হেরাল্ড আর্থিক দুর্নীতি মামলায় ইতিমধ্যে ইডি কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধীকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে। বৃহস্পতিবার নির্ধারিত সময়েই মেয়ে প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে ইডির দফতরে হাজির হন কংগ্রেসের অন্তর্বর্তী সভাপতি সোনিয়া গান্ধী। বৃহস্পতিবার সকাল থেকেই কংগ্রেসের নেতা-কর্মীরা দিল্লি সহ দেশের বিভিন্ন জায়গায় সোনিয়া গান্ধীকে ইডির তলবের বিরোধিতা করে বিক্ষোভ দেখাতে শুরু করেন। সচিন পাইলট, অধীর রঞ্জন চৌধুরী, জয়রাম রমেশের মতো কংগ্রেসের একাধিক শীর্ষস্থানীয় নেতাকে দিল্লি পুলিশ বিক্ষোভ দেখানোর অভিযোগে আটক করেছে।

কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতাদের আটক

কংগ্রেসের শীর্ষস্থানীয় নেতাদের আটক

সোনিয়া গান্ধীকে ইডির তলবের বিরোধিতা করে কংগ্রেসের নেতা কর্মীরা বৃহস্পতিবার সকাল থেকেই বিক্ষোভ দেখাতে শুরু করেন। দেশের বিভিন্ন জায়গায় তাঁরা বিক্ষোভ দেখান। বিক্ষোভ দেখাতে গিয়ে কংগ্রেসের জাতীয় স্তরের শীর্ষস্থানীয় নেতারা আটক হয়েছেন। বিক্ষোভ দেখানোর জন্য প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদাম্বরম, কংগ্রেস নেতা আজয় মাকেনকে আটক করা হয়েছে। পাশাপাশি প্রবীণ কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী, জয়রাম রমেশ, সচিন পাইলটকে দিল্লি পুলিশ বিক্ষোভ দেখানোর সময় আটক করেছে।

দেশের বিভিন্ন কোনে কংগ্রেস নেতা কর্মীদের বিক্ষোভ

দেশের বিভিন্ন কোনে কংগ্রেস নেতা কর্মীদের বিক্ষোভ

দিল্লির পাশাপাশি দেশের বিভিন্ন জায়গায় কংগ্রেসের নেতা-কর্মীরা বিক্ষোভ দেখান। ইডির সদর দফতরের সামনে কংগ্রেসের নেতাদের পাশাপাশি কর্মী-সমর্থকরা জড়ো হতে শুরু করেন বৃহস্পতিবার সকাল থেকেই। ইডির দফতরে পুলিশের বিশাল বাহিনী আগে থেকেই প্রস্তুত ছিল। কংগ্রেসের নেতা-কর্মীদের বিক্ষোভ দেখানোর আগেই তাঁদের আটক করে। পাশাপাশি দিল্লিতে কংগ্রেসের সদর দফতরের সামনে নেতা-কর্মীদের বিক্ষোভের সময় আটক করা হয়। গুয়াহাটিতে সোনিয়া গান্ধীকে ইডির তলবের বিরোধিতা করে কংগ্রেসের নেতা-কর্মীরা বিক্ষোভ দেখান। পুলিশ সেই বিক্ষোভে বাধা দিলে পরিস্থিতি রণক্ষেত্র হয়ে ওঠে। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের হাতাহাতি হয়। রাজস্থানের একাধিক জায়গায় কংগ্রেসের নেতা-কর্মীরা বিক্ষোভ দেখান। বেঙ্গালুরুতে বিক্ষোভ দেখানোর জেরে কংগ্রেসের ছয় জনকে পুলিশ আটক করেছে বলে জানা গিয়েছে। উত্তরাখণ্ডে ইডির অফিসের বাইরে কংগ্রেসের নেতা-কর্মীরা বিক্ষোভ দেখান বলে জানা গিয়েছে।

নির্ধারিত সময়েই ইডি দফতরে হাজিরা সোনিয়া গান্ধীর

নির্ধারিত সময়েই ইডি দফতরে হাজিরা সোনিয়া গান্ধীর

জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তায় নির্ধারিত সময়েরই সোনিয়া গান্ধী ইডির সদর দফতরে হাজির হয়েছিলেন। তাঁর সঙ্গে মেয়ে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা ছিলেন। কেন্দ্রীয় সংস্থার কাছে প্রিয়াঙ্কা গান্ধী বঢরা জিজ্ঞাসাবাদের সময় মায়ের পাশে থাকার আবেদন করেছিলেন। কিন্তু সেই আবেদন প্রত্যাখ্যান করেছে ইডি। সংস্থার তরফে জানানো হয়েছে, জিজ্ঞাসাবাদের সময় দফতরে তিনি থাকতেন পারবেন। তবে তাঁকে অন্য কক্ষে থাকতে হবে। আগেই ইডি সোনিয়া গান্ধীকে আর্থিক দুর্নীতি মামলায় জিজ্ঞাসবাদের জন্য ডেকে পাঠিয়েছিল। শারীরিক অসুস্থতার কারণে তিনি হাজিরা দিতে পারেননি। পরে ইডি দিন পিছিয়ে ২১ জুলাই করে।

রাষ্ট্রপতি নির্বাচনে জয় নিশ্চিত! আতসবাজি থেকে আদিবাসী নাচ, মিষ্টি দিয়ে বরণ করতে প্রস্তুত দ্রৌপদী মুর্মুর গ্রামরাষ্ট্রপতি নির্বাচনে জয় নিশ্চিত! আতসবাজি থেকে আদিবাসী নাচ, মিষ্টি দিয়ে বরণ করতে প্রস্তুত দ্রৌপদী মুর্মুর গ্রাম

English summary
ED quizzes Sonia Gandhi and senior congress leaders detained as stir turn violence on national herald case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X