• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩৭০ ধারা ইস্যুতে মন্তব্যের জের? ফারুক আবদুল্লাহকে জিজ্ঞাসাবাদ ইডি-র

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ ধারা প্রত্যাহার করার জেরেই লাদাখ সীমান্তের এই পরিস্থিতি। এমনই মন্তব্য করে জাতীয় রাজনীতি তোলপাড় করে দিয়েছিলেন ন্যাশনাল কনফারেন্সের প্রধান তথা শ্রীনগরের সাংসদ ফারুক আবদুল্লাহ। শুধু তাই নয়, তিনি আরও বলেছিলেন, আমি আশা করি চিনের সহযোগীতায় উপত্যকায় আবার ৩৭০ ধারা লাগু করা হবে। আর এই মন্তব্যের পরই বিজেপি আক্রমণ শআনিয়েছিল ফারুক আবদুল্লাহকে। আর এবার জম্মু ও কাশ্মীরের ক্রিকেট অ্যাসোসিয়েশনে আর্থিক দুর্নীতির অভিযোগে তাঁকে জিজ্ঞাসাবাদ করল এনফোর্সমোনেট ডিরেক্টোরেট।

২০১৮ সালে সিবিআই একটি চার্জশিট ফাইল করেছিল

২০১৮ সালে সিবিআই একটি চার্জশিট ফাইল করেছিল

২০১৮ সালে সিবিআই একটি চার্জশিট ফাইল করেছিল ফারুক আবদুল্লাহ সহ আরও তিন জনের বিরুদ্ধে। ২০০২ থেকে ২০১১ পর্যন্ত জম্মু ও কাশ্মীরের ক্রিকেট অ্যাসোসিয়েশন থেকে ৪৩.৬৯ কোটি টাকা তছরুপ করার অভিযোগ উঠেছইল তাঁদের বিরুদ্ধে। এই মামলার প্রেক্ষিতেই এদিন জিজ্ঞাসাবাদ করা হয় ফারুক আবদুল্লাহকে।

ন্যাশনাল কনফারেন্সের তরফে পাল্টা তোপ

ন্যাশনাল কনফারেন্সের তরফে পাল্টা তোপ

এদিকে ইডি-র এই জিজ্ঞাসাবাদের পরই ন্যাশনাল কনফারেন্সের তরফে পাল্টা তোপ দাগা হয় বিজেপির উদ্দেশে। তাদের দাবি, রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত ভাবেই এই জিজ্ঞাসাবাদ করা হল এদিন। আদতে গুপকর ঘোষণার পর ফারুক আবদুল্লাহকে হেনস্থা করতেই বিজেপি ইডিকে এভাবে কাজে লাগিয়েছে। এটা কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।

পিপলস অ্যালায়েন্স ফর গুপকর ডিক্লারেশন

পিপলস অ্যালায়েন্স ফর গুপকর ডিক্লারেশন

উল্লেখ্য, মূলধারার ৬টি রাজনৈতিক দল একটি বৈঠক করে মেহবুবা মুফতির মুক্তির পর। সেই বৈঠকে গড়ে তোলা হয় পিপলস অ্যালায়েন্স ফর গুপকর ডিক্লারেশন। এই জোট কাশ্মীরের বিষয়টিকে শান্তিপূর্ণ ভাবে সমাধান ও বিশেষ মর্যাদা ফিরিয়ে দেওয়ার দাবিতে আন্দোলন করবে। এরপরই এই জোটকে সমর্থন জানায় কংগ্রেস ও বাম দলগুলি।

ফারুক আবদুল্লাহর বাড়িতে একটি বৈঠক

ফারুক আবদুল্লাহর বাড়িতে একটি বৈঠক

প্রাক্তন মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্সের সভাপতি ফারুক আবদুল্লাহর বাড়িতে একটি বৈঠকের আয়োজন করা হয়। এক ঘণ্টার বেশি সময় ধরে চলা ওই বৈঠকে উপস্থিত ছিলেন পিডিপি-র প্রধান মেহবুবা মুফতি, পিপলস কনফারেন্সের চেয়ারম্যান সাজাদ লোন, জম্মু ও কাশ্মীর পিপলস মুভমেন্টের সভাপতি জাভেদ মুস্তাফা মীর, সিপিআইএম-এর রাজ্য সম্পাদক এম ওয়াই তারিগামি এবং আওয়ামি ন্যাশনাল কনফারেন্সের সহ সভাপতি মুজাফ্ফর শাহ। তাঁরা সকলেই চলতি বছরের ২২ অগাস্ট গুপকর ঘোষণাপত্রে সাক্ষর করেছিলেন।

ভারতের গণতন্ত্র নিয়ে চিন্তিত সনিয়া! করোনা, কৃষি আইন, অর্থনীতি ইস্যুতে কেন্দ্রকে পরপর ইয়র্কার

English summary
ED questions Farooq Abdullah in Jammu and Kashmir Cricket Association scam, NC slams BJP
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X