• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ফের ইডি তৎপরতা ঝাড়খণ্ডে, মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে তলব

ফের ইডি তৎপরতা ঝাড়খণ্ডে, মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে তলব
Google Oneindia Bengali News

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে তলব করল ইডি। বেআইনি খনি মামলায় হেমন্ত সোরেনকে তলব করা হয়েছে। আগামীকালই তাঁকে হাজিরা দিতে বলেছে ইডি। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আইন বহির্ভুতভাবে নিয়ম ভেঙে নিজের নামে খনি কিনেছেন তিনি। যদিও পুরোটাই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে অভিযোগ ঝাড়খন্ড মুক্তি মোর্চার।

হেমন্ত সোরেনকে তলব

হেমন্ত সোরেনকে তলব

ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীকে সমন পাঠাল ইডি। বেআইনি খনি-খাদান মামলায় তবল করা হয়েছে তাঁকে। আগামীকাল তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। হেমন্ত সোরেনের বিরুদ্ধে অভিযোগ তিনি নিয়ম এবং আইন ভেঙে খনি লিজ নিয়েছিলেন। এই নিয়ে মুখ্যমন্ত্রী পদ টালমাটাল হয়েছিল হেমন্ত সোরেনের। কোনওক্রমে মুখ্যমন্ত্রী পদ বাঁচাতে পারলেও মামলা থেকে রেহাই পাননি। সেই মামলাতেই তাঁকে এবার তলব করেছে ইডি।

রাজনৈতিক উদ্দেশ্যে তলব

রাজনৈতিক উদ্দেশ্যে তলব

ঝাড়কণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে ইডি তলবের নেপথ্যে রাজনৈতিক উদ্দেশ্য রয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। ঝাড়খণ্ড মুক্তিমোর্চার পক্ষ থেকেও সেই অভিযোগ করা হয়েছে। মোদী সরকার দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর থেকেই অবিজেপি রাজ্যগুলিতে সিবিআই তৎপরতা বেড়েছে। দিল্লি, পশ্চিমবঙ্গ, মহাজোটের বিহার থেকে শুরু করে ঝাড়খণ্ডে একাধিক অবিজেপি রাজ্যে এজেন্সি তৎপরতা চরমে উঠেছে। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধে ইডি তৎপরতার নেপথ্যে মোদী সরকারের রাজনৈতিক স্বার্থ লুকিয়ে রয়েছে বলে দাবি

মুখ্যমন্ত্রী পদ হাতছাড়া হতে বসেছিল

মুখ্যমন্ত্রী পদ হাতছাড়া হতে বসেছিল

খনি দুর্নীতি মামলায় নাম জড়িয়ে পড়ায় মুখ্যমন্ত্রী পদ হাতছাড়া হতে বসেছিল হেমন্ত সোরেনের। বেশ কিছুদিন টালমাটাল অবস্থা ছিল ঝাড়কণ্ডের। আশঙ্কা করা হচ্ছিল এবার ঝাড়খম্ডে আর মুখ্যমন্ত্রী হতে পারবেন না তিনি। তাঁর জায়গায় কাকে মুখ্যমন্ত্রী পদে বসাবে ঝাড়খণ্ড মুক্তি মোর্চা তা নিয়ে তুমুল জল্পনা শুরু হয়ে গিয়েছিল। শেষে এক প্রকার বিজেপির সব চেষ্টা ব্যর্থ করে আস্থাভোটে জিতে ফের মুখ্যমন্ত্রী পদে বসেন হেমন্ত সোরেন।

 বিজেপির চক্রান্ত

বিজেপির চক্রান্ত

ঝাড়খণ্ডে সরকার ফেলার চক্রান্ত করছে বিজেপি। এমনই অভিযোগ বিরোধীদের। কয়েকদিন আগে পশ্চিমবঙ্গে ঝাড়খণ্ডে চার কংগ্রেস বিধায়ককে টাকা সহ গ্রেফতার করা হয়। বিজেপির সরকার ফেলার জন্যই চার কংগ্রেস বিধায়ককে টাকা দিয়েছিল বলে দাবি করা হয়। কংগ্রেসের চার বিধায়ককে সাসপেন্ড করে। তারপরে হেমন্ত সোরেনের মুখ্যমন্ত্রী পদ নিয়ে টানাটানি। এবার ইডি তৎপরতা। লোকসভা ভোটের আগে মহারাষ্ট্রের মত ঝাড়খণ্ডেও সরকার ফেলতে মরিয়া হয়ে উঠেছে বিজেপি। এমনই দাবি বিরোধীদের।

দিল্লিতে ইডির দফতরে শেষ পর্যন্ত হাজিরা দিলেন সুকন্যা, সায়গলের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরার সম্ভাবনাদিল্লিতে ইডির দফতরে শেষ পর্যন্ত হাজিরা দিলেন সুকন্যা, সায়গলের সঙ্গে মুখোমুখি বসিয়ে জেরার সম্ভাবনা

English summary
ED Summons Hemant Soren
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X