• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিপণন কেলেঙ্কারিতে অ্যামওয়ের ৭৫৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডি'র

Google Oneindia Bengali News

ভোগ্যপণ্য কোম্পানি অ্যামওয়ে ইন্ডিয়ার ৭৫৭ কোটিরও বেশি মূল্যের সম্পদ অ্যান্টি-মানি লন্ডারিং আইনের অধীনে বাজেয়াপ্ত করা হয়েছে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট এমনটাই জানিয়েছে। অ্যামওয়ে ইন্ডিয়া এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেডের অস্থায়ীভাবে সংযুক্ত সম্পত্তির মধ্যে তামিলনাড়ুর ডিন্ডিগুল জেলায় জমি এবং কারখানা, প্ল্যান্ট এবং যন্ত্রপাতি, যানবাহন, ব্যাঙ্ক অ্যাকাউন্ট এবং ফিক্সড ডিপোজিট সব বাজেয়াপ্ত করা হয়েছে।

বিপনণ কেলেঙ্কারিতে অ্যামওয়ের ৭৫৭ কোটির সম্পত্তি বাজেয়াপ্ত ইডির

প্রিভেনশন অফ মানি লন্ডারিং অ্যাক্ট এর অধীনে সংযুক্ত মোট ৭৫৭.৭৭ কোটি সম্পদের মধ্যে স্থাবর এবং অস্থাবর সম্পত্তির মূল্য ৪১১.৮৩ কোটি টাকা এবং বাকিগুলি অ্যামওয়ের ৩৬ টি অ্যাকাউন্টে রাখা ৩৪৫.৯৪ কোটির ব্যাঙ্ক ব্যালেন্স। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট কোম্পানিটিকে একটি বহু-স্তরের বিপণন "কেলেঙ্কারী" চালানোর জন্য অভিযুক্ত করেছে যেখানে কোম্পানির দেওয়া বেশিরভাগ পণ্যের দাম "খোলা বাজারে পাওয়া নামীদামী নির্মাতাদের বিকল্প জনপ্রিয় পণ্যগুলির তুলনায় অত্যধিক"।

"ইডির একটি মানি লন্ডারিং তদন্তে জানা গেছে যে অ্যামওয়ে সরাসরি বিক্রয় মাল্টি-লেভেল মার্কেটিং নেটওয়ার্কের আড়ালে একটি বড় জালিয়াতি চালাচ্ছে," এমনটাই জানিয়েছে ইডি। ইডি আরও বলেছে যে , "বাস্তব ঘটনা না জেনেই, জনসাধারণ কোম্পানির সদস্য হিসাবে যোগদান করতে এবং অত্যধিক দামে পণ্য ক্রয় করতে প্ররোচিত হচ্ছে এবং এইভাবে তাদের কষ্টার্জিত অর্থ হারাচ্ছে। নতুন সদস্যরা পণ্যগুলি ব্যবহার করার জন্য পণ্য কিনছেন না, বরং আপলাইন মেম্বারদের দ্বারা শোকেস করে মেম্বার হয়ে ধনী হন। বাস্তবতা হল যে আপলাইন মেম্বাররা প্রাপ্ত কমিশন পণ্যের দাম বৃদ্ধিতে বিরাট অবদান রাখে,"।

ইডি বলেছে যে , "কোম্পানির পুরো ফোকাস প্রচার করা হচ্ছে কিভাবে সদস্যরা সদস্য হয়ে ধনী হতে পারে। পণ্যের উপর কোন ফোকাস নেই। পণ্যগুলিকে সরাসরি বিক্রি করা কোম্পানি হিসাবে এই এমএলএম পিরামিড জালিয়াতির জন্য ব্যবহার করা হয়।"

একটি বিবৃতিতে অভিযোগের জবাবে, অ্যামওয়ে ইন্ডিয়া বলেছে, "কর্তৃপক্ষের পদক্ষেপটি ২০১১ সালের তদন্তের সাথে সম্পর্কিত এবং তারপর থেকে আমরা বিভাগের সাথে সহযোগিতা করছি এবং আমাদের কাছ থেকে চাওয়া সমস্ত তথ্য শেয়ার করেছি। ২০১১ সাল থেকে সময়ে সময়ে। আমরা প্রাসঙ্গিক সরকারী কর্তৃপক্ষ এবং আইন আধিকারিকদের সাথে একটি ন্যায্য, আইনি, এবং অমীমাংসিত সমস্যাগুলির যৌক্তিক উপসংহারে সহযোগিতা অব্যাহত রাখব।"

কোম্পানি যোগ করেছে, "যেহেতু বিষয়টি বিচারাধীন, আমরা আর মন্তব্য করতে চাই না। আমরা আপনাকে সতর্কতা অবলম্বন করার জন্য অনুরোধ করছি, আমাদের ব্যবসা সম্পর্কে একটি বিভ্রান্তিকর ধারণা বিবেচনা করে দেশের সাড়ে ৫ লক্ষেরও বেশি সরাসরি বিক্রেতার জীবিকাকে প্রভাবিত করে।" ।

English summary
750 Crore rupees Of Consumer Goods Seller Amway India Frozen
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X