• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাক জঙ্গি নেতা হাফিজের বিরুদ্ধে কোমর কষছে ইডি , কোন মামলায় টাকা পাচারের যোগ মিলল

  • |

দুবাইয়ের বাসিন্দা মহম্মদ কামরান ও হাফিজের শাগরেদ শাহিদ মহম্মদের আর্থিক জালিয়তির তথ্য ঘিরে, এনফোর্সমেন্ট ডিরেক্টরের আরও কোমর কষল। পেশ হল মামলার চার্জশিট। যাতে নাম রয়েছে পাকিস্তানের আশ্রিত কুখ্যাত জঙ্গি হাউিজ সইদের।

 চার্জশিটে কী রয়েছে?

চার্জশিটে কী রয়েছে?

লস্কর ই তৈবা প্রধান হাফিজ সইদ, তার শাগরেদ শাহিদ মেহমুদ ,দুবাইয়ের ব্যবসায়ী মহম্মদ কামরান ও দিল্লির ব্যবসায়ী মহম্মদ সলিমের বিরুদ্ধে সন্ত্রাসে আর্থিক যোগ মামলায় অভিযোগ এনে চার্জশিট পেশ করেছে ইডি। ফালাহ- ই-ইনসানিয়াত নামক এক সংস্থার আর্থিক তছরুপ মামলায় এমন পদক্ষেপ নেওয়া হল।

 ২০১৮ থেকে শুরু

২০১৮ থেকে শুরু

২০১৮ সালে এই আর্থিক তছরুপের মামলা শুরু হয়। সেই সময় মহম্মদ সলমান ও মহম্মদ সলিমকে গ্রেফতার করে এনআইএ। জানা যায় এদের শিকড় রয়েছে পাকিস্তানের জঙ্গি

আশ্রয়ের সঙ্গে।

ফালাহ- ই-ইনসানিয়াত আসলে কী?

ফালাহ- ই-ইনসানিয়াত আসলে কী?

উল্লেখ্য, ফালাহ- ই-ইনসানিয়াত আসলে পাকিস্তানের একটি সংগঠন । যার মাথায় রয়েছে হাফিজ সইদের , জানাত উদ দাওয়া। অন্যদিকে, ফালাহ- ই-ইনসানিয়াতে রাষ্ট্রসংঘ ইতিমধ্যেই জঙ্গি শিবির তকা দিয়ে দিয়েছে। যার ডালপালা ছড়িয়ে রয়েছে ভারত পর্যন্ত।

ভারতে হাওলা চ্যানেলে টাকা ও সন্ত্রাস

ভারতে হাওলা চ্যানেলে টাকা ও সন্ত্রাস

জানা গিয়েছে কামরান যে টাকা পাঠাত তা সলমান দিল্লিতে গ্রহণ করতে। টাকা আসল হাওলা মারফৎ। হরিয়ানায় একটি মসজিদ তৈরি হওয়ার নাম করে টাকা আসলেও, আসলে তা জঙ্গি যোগের কাজে ব্যবহার হত বলে খবর।

English summary
ED files chargesheet against LeT chief Hafiz Saeed in money laundering case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X