• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

হাথরাস কাণ্ডে নয়া মোড়, জনগণকে প্ররোচিত করতে বিদেশ থেকে ১০০ কোটি খরচের অভিযোগ

হাথরাসের ঘটনায় এবার নতুন মোড়। ঘটনাকে কেন্দ্র করে উত্তরপ্রদেশে জাতি বিবাদে উস্কানি বিভিন্ন বিদেশি সংস্থার। জনগণকে প্ররোচিত করতে ১০০ কোটি টাকা ফান্ডিং করা হয়েছে। এই চাঞ্চল্যকর অভিযোগ এনেছে ইডি। ইডি-র আরও অভিযোগ, উত্তরপ্রদেশে সাম্প্রদায়িক উত্তেজনা ছড়াতে ১০০ কোটির মধ্যে ৫০ কোটি টাকা স্পনসর করেছে মরিশাস।

'জাস্টিস ফর হাথরস ভিকটিম' ওয়েবসাইটটি খতিয়ে দেখেছে ইডি

'জাস্টিস ফর হাথরস ভিকটিম' ওয়েবসাইটটি খতিয়ে দেখেছে ইডি

ইতিমধ্যেই 'জাস্টিস ফর হাথরস ভিকটিম' (হাথরাসের নির্যাতিতার জন্য বিচার) নামের ওয়েবসাইটটি খতিয়ে দেখেছে ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অনুমান, আন্দোলনে উস্কানি দিতে বিদেশি সংস্থার তরফে ফান্ডিং করা হয়েছে ।বিদেশি ষড়যন্ত্রের অভিযোগ খতিয়ে দেখতে ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছে যোগী আদিত্যনাথের সরকার।

জাতি বিবাদে উস্কানি

জাতি বিবাদে উস্কানি

সূত্রের খবর, হাথরাসের ঘটনাকে কেন্দ্র করে উত্তরপ্রদেশে জাতি বিবাদে উস্কানি দেওয়ার পিছনে যদি বিদেশি ফান্ডিং করা হয়েছে এই সংক্রান্ত কোনও তথ্য-প্রমাণ মেলে, তাহলে ইডি-র তরফে আর্থিক তছরুপের অভিযোগ তুলে তদন্ত করা হবে। ইডি-র লখনউ জোনের যুগ্ম অধিকর্তা রাজেশ্বর সিং সাংবাদিকদের জানান, সংশ্লিষ্ট ওয়েবসাইটের বিরুদ্ধে হাথরস পুলিশের তরফে যে এফআইআর করা হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে।

ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ধারায় এফআইআর

ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ ধারায় এফআইআর

সূত্রের খবর, ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ (বিভিন্ন দলের মধ্যে শত্রুতা প্রচার) নম্বর ধারায় হাথরাস পুলিশের তরফে এফআইআর দায়ের করা হয়েছে। যার ভিত্তিতে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট প্রিভেনশন অফ মানি লাউন্ডারিং অ্যাক্ট-এর অধীনে ক্রিমিনাল কেস ফাইল করতে পারে।

রং চড়িয়ে সোশ্যাল মিডিয়ায় পেশ করা হয়েছে ঘটনাকে

রং চড়িয়ে সোশ্যাল মিডিয়ায় পেশ করা হয়েছে ঘটনাকে

উত্তরপ্রদেশ পুলিশের অভিযোগ, হাথরাসের ঘটনায় রাজ্য সরকারের বক্তব্যকে রং চড়িয়ে সোশ্যাল মিডিয়ায় পেশ করা হয়েছে। এদিকে হাথরস মামলার তদন্তে আরও দশদিন সময় হাতে পেল বিশেষ তদন্তকারী দল বা স্পেশাল ইনভেস্টিগেশন টিম। এই মামলায় আজ একটি রিপোর্ট জমা দেওয়ার কথা ছিল। তবে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশে তাদের আরও দশদিন সময় দেওয়া হল।

কলকাতাঃ ডিজিটাল প্রচারে এবার বঙ্গ সিপিএমের নতুন অ্যাপ লেফট্ স্কোয়াড, উদ্বোধনে মহম্মদ সেলিম

বিহারে নয়া চাল এলজেপির, বিজেপি-জেডিইউকে মাত দিতে পুরনো ঘুঁটির খোঁজে চিরাগ

English summary
ED claims that Rs 100 crore came from abroad to stir up normal people against Hathras incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X