India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

আর্থিক তছরুপের অভিযোগ, মোবাইল প্রস্তুতকারী সমস্ত অফিসে হানা ইডি'র

Google Oneindia Bengali News

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট চিনা মোবাইল ফোন নির্মাতা ভিভো এবং এর সংশ্লিষ্ট কোম্পানি এবং সহযোগী সংস্থাগুলির বিরুদ্ধে আর্থিক তছরুপের মামলা দায়ের করেছে। তদন্তকারী সংস্থা একটি এফআইআর গ্রহণ করার পরে মামলাটি নথিভুক্ত করেছে এবং আর্থিক তছরুপ প্রতিরোধ আইনের (পিএমএলএ) ধারা অনুযায়ী অনুসন্ধান চালাচ্ছে।

আর্থিক তছরুপের অভিযোগ , ভিভোর সমস্ত অফিসে হানা ইডির

গত ডিসেম্বরে, আয়কর বিভাগ ভিভো এবং অন্যান্য চিনা মোবাইল ফোন নির্মাতাদের প্রাঙ্গনে অনুসন্ধান করেছিল। তারপর ভিভো, সহযোগী কোম্পানি এবং এর সহযোগী কোম্পানিগুলির ৪৪টি অফিসে অভিযান চালানো হয়েছিল। তথ্যপ্রযুক্তি বিভাগ বলেছিল যে ৫০০ কোটি টাকার বেশি আয় ভুলভাবে দেখানো হয়েছে। রয়্যালটির নামে অর্থ আত্মসাৎ করা হচ্ছে বলে অভিযোগ।

ইডি এর আগে শাওমি-এর ৫০০০ কোটি টাকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট অ্যাটাচ করেছিল। কিন্তু কর্ণাটক হাইকোর্ট সেই পদক্ষেপ স্থগিত করেছিল। জাওমির দাবি করেছিল যে ইডি তার শীর্ষ আধিকারিকদের এই সব অভিযোগ শিকার করাতে বাধ্য করেছে কিন্তু তদন্তকারী সংস্থা এই অভিযোগগুলি অস্বীকার করেছে।ভিভো একটি চিনা বহুজাতিক প্রযুক্তি কোম্পানি যার সদর দপ্তর ডংগুয়ান, গুয়াংডং যেটি স্মার্টফোন, স্মার্টফোন আনুষাঙ্গিক, সফ্টওয়্যার এবং অনলাইন পরিষেবাগুলি ডিজাইন এবং বিকাশ করে।

কোম্পানিটি তার ফোনের জন্য সফটওয়্যার তৈরি করে, যার ভি-অ্যাপস্টোরের মাধ্যমে বিতরণ করা হয়,আই ম্যানেজার তাদের মালিকানাধীন, অ্যান্ড্রয়েড-ভিত্তিক অপারেটিং সিস্টেম, গ্লোবালের ফানটাচ ওএস, মেইনল্যান্ড চীন এবং ভারতে অরিজিন ওএস অন্তর্ভুক্ত করে। ভিভো একটি স্বাধীন কোম্পানি এবং নিজস্ব পণ্য বিকাশ করে। শেনজেন, গুয়াংডং এবং নানজিং, জিয়াংসুতে গবেষণা ও উন্নয়ন কেন্দ্র সহ এটির ১০ হাজার কর্মচারী রয়েছে।

ভিভো ২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকে, ভিভো বিশ্বের ১০০টিরও বেশি দেশে বিস্তৃত হয়েছে। ২০১৪ সালে আন্তর্জাতিক সম্প্রসারণ শুরু হয়, যখন কোম্পানিটি থাইল্যান্ডের বাজারে প্রবেশ করে। ভিভো দ্রুত ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, মায়ানমার, ফিলিপাইন, থাইল্যান্ড এবং ভিয়েতনামে লঞ্চগুলি অনুসরণ করে।

২০১৭ সালে, ভিভো রাশিয়া, শ্রীলঙ্কা, তাইওয়ান, হংকং, ব্রুনাই, ম্যাকাও, কম্বোডিয়া, লাওস, বাংলাদেশ এবং নেপালের স্মার্টফোন বাজারে প্রবেশ করেছে। জুন ২০১৭ সালে, এটি পাকিস্তানের স্মার্টফোন বাজারে প্রবেশ করে এবং ভিভো ব্র্যান্ড বর্তমানে দেশে দ্রুত বৃদ্ধি এবং জনপ্রিয়তার সম্মুখীন হচ্ছে। ২০২০ সালের অক্টোবরে, ভিভো ঘোষণা করেছিল যে এটি ইউরোপেও তার পণ্য বিক্রি শুরু করবে।

১৭ ডিসেম্বর ২০২০-এ, ভিভো এবং জেসিস যৌথভাবে মোবাইল ইমেজিং প্রযুক্তিতে যুগান্তকারী উদ্ভাবন প্রচার এবং বিকাশের জন্য একটি দীর্ঘমেয়াদী কৌশলগত অংশীদারিত্ব ঘোষণা করেছে। ভিভো এক্স ৬০ সিরিজে প্রথম "ভিভো জিসেস কো-ইঞ্জিনিয়ারড ইমেজিং সিস্টেম" প্রদর্শিত হবে। সহযোগিতা চুক্তির অংশ হিসেবে, ভিভো এবং জিস ভিভো ইমেজিং ল্যাব প্রতিষ্ঠা করবে, ভিভো এর ফ্ল্যাগশিপ স্মার্টফোনের জন্য মোবাইল ইমেজিং প্রযুক্তি উদ্ভাবনের জন্য একটি যৌথ প্রোগ্রাম।

২০২১ সালের এপ্রিলে, হংকং আন্তর্জাতিক বিমানবন্দরে ভিভো ফোনের তিনটি প্যালেটে আগুন লেগেছিল, যা হংকংয়ের মাধ্যমে ভিভো ফোনের বিমান পরিবহনে নিষেধাজ্ঞা জারি করেছিল। ২০২২ সালের জুন মাসে, ভিভো বিশ্বের বিখ্যাত গিনেস বুক রেকর্ডে প্রবেশ করেছে। এটি "দীর্ঘতম ভিডিও" এর রেকর্ড অর্জন করেছে।

English summary
IN MONEY LAUNDARING CASE VIVO IS CHARGED
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X