• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ, অনন্তনাগ উপনির্বাচন বাতিল করল নির্বাচন কমিশন

নয়াদিল্লি, ২ মে : আগামী ২৫ মে হতে চলা জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ লোকসভা আসনে উপনির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করল নির্বাচন কমিশন। আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত খারাপ হওয়ায় এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

বলা হয়েছে, উপত্যকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অত্যন্ত খারাপ হওয়ায় রাজনৈতিক দলগুলির তরফেই ভোট পিছিয়ে দিতে অনুরোধ করা হয়। এছাড়া রাজ্য সরকারও চিঠি দিয়ে জানিয়েছে, বিচ্ছিন্নতাবাদী শক্তি ও অন্যান্যরা কাশ্মীরে নির্বাচনের অংশগ্রহণ বন্ধ করতে পাল্টা প্রচার চালিয়েছে। এই মর্মে নোটিশে জানিয়েছে কমিশন।

কাশ্মীরে আইনশৃঙ্খলা পরিস্থিতি খারাপ, অনন্তনাগ উপনির্বাচন বাতিল করল নির্বাচন কমিশন

ফলে পরিস্থিতি অনুকূল হলে তবেই অনন্তনাগে লোকসভা উপনির্বাচনের ভোটগ্রহণ করা হবে বলে নির্বাচন কমিশন বিবৃতিতে জানিয়েছে। এর আগে উপনির্বাচন সুষ্ঠুভাবে করতে ৬০০ কোম্পানি আধাসেনা চেয়েছিল নির্বাচন কমিশন। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ২৫০ কোম্পানি আধাসেনা দিতে পারবে বলে জানিয়েছিল।

প্রসঙ্গত, কাশ্মীরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি গতবছরে পদ ছেড়ে দিলে সেই আসনটি ফাঁকা হয়ে যায়। সেখানেই গত ১২ এপ্রিল ভোটগ্রহণের কথা ছিল। তবে গত ৯ এপ্রিল শ্রীনগরে উপনির্বাচনের সময় উপত্যকায় অশান্ত পরিস্থিতির কারণে তা ২৫ মে পিছিয়ে যায়। এবার তা অনির্দিষ্টকালের জন্য বাতিল করে দেওয়া হল।

English summary
ECI cancels Anantnag Lok Sabha by-poll in Kashmir over law and order
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X