• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

তেজ বাহাদুর যাদবের মনোনয়ন বাতিল করল নির্বাচন কমিশন

প্রাক্তন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের লোকসভা ভোটে লড়ার মনোনয়ন বাতিলই করল নির্বাচন কমিশন। ঘটনার তীব্র নিন্দার পাশাপাশি নির্বাচন কমিশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়ার কথা জানিয়েছেন তেজ বাহাদুর যাদব। তাঁর মনোনয়ন বাতিল হওয়ার পিছনে বিজেপির চক্রান্তও দেখছেন প্রাক্তন বিএসএফ জওয়ান।

তেজ বাহাদুর যাদবের মনোনয়ন বাতিল করল নির্বাচন কমিশন

যদিও নির্বাচন কমিশনের দাবি, কেন তাঁকে বিএসএফ থেকে সরিয়ে দেওয়া হয়েছে, তার যথাযথ কারণ জানাননি তেজ বাহাদুর। এমনকী ওই প্রাক্তন জওয়ানকে বিএসএফের থেকে নো-অবজেকশন সার্টিফিকেট আনতে বলা হলে, তিনি তার ব্যবস্থা করতে পারেননি বলেও জানিয়েছে নির্বাচন কমিশন।

ভারতীয় সেনাবাহিনীতে দেওয়া খাবারের গুনগত মান নিয়ে প্রশ্ন তুলে চাকরি হারানো প্রাক্তন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর, উত্তরপ্রদেশের বারানসী কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে লোকসভা নির্বাচনে লড়তে চেয়েছিলেন। নির্বাচন কমিশনের বক্তব্য, ২৪ এপ্রিল প্রথমে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন তেজ বাহাদুর যাদব। সেই সময় তিনি বিএসএফ থেকে নিজের বরখাস্ত হওয়ার বিষয়টি উল্লেখ করেছিলেন। জানিয়েছিলেন, তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনা হয়েছিল। কিন্তু সমাজবাদী পার্টির হয়ে দ্বিতীয়বার মনোনয়ন জমা দেওয়ার সময়, তেজ বাহাদুর ওই বিষয়টির আর উল্লেখ করেননি বলেই দাবি করেছে নির্বাচন কমিশন। কোনো সরকারি কর্মচারি চাকরি হারানোর পর নির্বাচনে লড়তে গেলে, তার সে সম্পর্কে যাবতীয় তথ্য পেশ করা বাধ্যতামূলক বলেই দাবি প্রশাসনেরও।

এই অস্বচ্ছতা দূর করতে, তেজ বাহাদুরকে ভোটে লড়বার যোগ্যতা অর্জনের জন্য প্রয়োজনীয় সব কাগজ-পত্র ও বিএসএফের তরফে নো-অবজেকশন সার্টিফিকেট বুধবারের মধ্যে জমা দিতে বলেছিল নির্বাচন কমিশন। তা দিতে না পারায় ওই বিতর্কিত প্রাক্তন বিএসএফ জওয়ানের মনোনয়ন বাতিল করার কথা জানানো হয়েছে। যদিও তিনি নির্বাচন কমিশনকে তাঁর যাবতীয় সব তথ্যই জমা দিয়েছেন বলে দাবি করেছেন তেজ বাহাদুর যাদব। ঘটনার তীব্র নিন্দা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকারকে একহাত নিয়েছেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব।

English summary
EC cancels ex-BSF jawan Tej Bahadur Yadav's nomination, tough reaction.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X