• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বড়দিনের ভোরে আতঙ্কে কাঁপল রাজধানী, ঘুম ভেঙে বাড়ির বাইরে বেরিয়ে এলেন সকলে

বড়দিনর উৎসব শুরু হয়ে গিয়েছে গোটা বিশ্বে। করোনার মধ্যেই উৎসবে মেতেছে ভারতও। ক্রিসমাস ইভের উৎসবের হুল্লোর শেষ করে সবে ঘুমতে গিয়েছিল রাজধানী। তারমধ্যেই ঘটল অঘটন। প্রবল কম্পনে কেঁপে উঠল বাণিজ্যনগরী। ভোচ ৫টা ১ নাগাদ হঠাৎই ভূমিকম্প অনুভূত হয় রাজধানী দিল্লিতে। আতঙ্কে বাড়ির বাইরে বেরিয়ে আসেন বাসিন্দারা। রিখটার স্কেলে কম্পনের তীব্রতা ছিল ২.৩।

বড়দিনের ভোরে আতঙ্কে কাঁপল রাজধানী, ঘুম ভেঙে বাড়ির বাইরে বেরিয়ে এলেন সকলে

এর আগেও একাধিকবার কম্পন অনুভূত হয়েছে দিল্লিতে। কম্পন মৃদু হওয়ায় অনেকেই বুঝতে পারেননি। গত ১৭ ডিসেম্বর দিল্লিতে ৪.২ মাত্রার কম্পন অনুভূত হয়েছিল। তবে বড় কোনও কিছু ঘটেনি দিল্লিতে। গত মার্চ মাস থেকে পর পর ভূমিকম্পের ঘটনা ঘটে চলেছে রাজধানী দিল্লিতে। ভূ-বিজ্ঞানীরা আগেই বড় বিপদের ইঙ্গিত দিয়েছিলেন। বারবার ছোট ছোট ভূমিকম্প বড় ভূমিকম্পের ইঙ্গিত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন তাঁরা।

গত মার্চ মাস ধরে উত্তর ও পূর্ব ভারতের একাধিক জায়গায় কম্পন অনুভূত হয়ে চলেছে। উত্তর ভারতের হিমাচল প্রদেশ থেকে দিল্লি হয়ে পূর্ব ভারতের মেঘালয়, অসম। অন্যদিকে আবার পশ্চিম ভারতের রাজস্থান, গুজরাতেও ভূমিকম্প একাধিকবার অনুভূত হয়েছে। লাদাখ ও জম্মু-কাশ্মীরেও বারবার কম্পন অনুভূত হয়েছে। একে সহজভাবে নিতে রাজি নন ভূবিজ্ঞানীরা।

English summary
Earth quake at Delhi on early morning on cristmassday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X