• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পাকিস্তান সন্ত্রাসীদের স্বর্গরাজ্য! জাতিসংঘ সুরক্ষা কাউন্সিলের বৈঠকে গর্জে উঠলেন জয়শঙ্কর

জাতিসংঘ সুরক্ষা কাউন্সিলের বৈঠকে ফের সন্ত্রাসবাদ প্রসঙ্গে পাকিস্তানকে একহাত নিলেন ভারতের বিদেশমন্ত্রী ডঃ এস জয়শঙ্কর। তিনি বর্ণনা করেন ভারত কীভাবে কয়েক দশক ধরে সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই করে আসছে। আর ভারতের প্রতিবেশী দেশ পাকিস্তান সেখানে সন্ত্রাসীদের রক্ষা করার স্বর্গরাজ্য হয়ে উঠেছে।

পাকিস্তান সন্ত্রাসীদের স্বর্গরাজ্য! গর্জে উঠলেন জয়শঙ্কর

পাকিস্তানকে লক্ষ্য করে জয়শঙ্কর বলেন, "সন্ত্রাসবাদ ও ট্রান্সন্যাশনাল সংগঠিত অপরাধের মধ্যে যোগসূত্র রয়েছে। জোরালোভাবে তার মোকাবেলা করতে হবে। ১৯৯৩ সালের মুম্বই বোমা বিস্ফোরণের জন্য দায়ী সন্ত্রাসবাদীদের রাষ্ট্রীয় সুরক্ষা প্রদান করেছে আমাদের প্রতিবেশী দেশ। তারা ভুলে গিয়েছে, সন্ত্রাসবাদ মানবজাতির জন্য একটা হুমকি।

জয়শঙ্কর বলেন, "৯/১১ সন্ত্রাসী হামলার পরিপ্রেক্ষিতে গৃহীত রেজোলিউশন ১৩৭৩ আমাদের মনে করিয়ে দেয় সে কথা। সন্ত্রাসবাদ কেবল মানবজীবনকে গুরুতরভাবে প্রভাবিত করে না, মানবতার ভিত্তিকে উপড়ে ফেলে দেয়। এই রেজোলিউশন গ্রহণ করে কাউন্সিল সন্ত্রাসবাদ মোকাবিলায় দৃঢ় প্রত্যয়ী হয়েছে।

জয়শঙ্কর আরও বলেন, কোভিড-১৯ মহামারীতে সন্ত্রাসবাদীদের সঙ্ঘবদ্ধতা আরও বেড়েছে। নতুন ও উদীয়মান প্রযুক্তি সন্ত্রাসবাদীদের ও সন্ত্রাসী সংগঠনের সক্ষমতা বৃদ্ধি করেছে। সাম্প্রতিককালে সন্ত্রাসী গোষ্ঠী ড্রোন, সোশ্যাল মিডিয়ার নেটওয়ার্ক ব্যবহার করছে। চরমপন্থী প্রচারকে কট্টরপন্থী করে তুলেছে তা ব্যবহার করে।

ভারতের বিদেশমন্ত্রী ডঃ এস জয়শঙ্কর সন্ত্রাসবাদের বিপদকে সমাধান করতে এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের লক্ষ্যে জাতিসংঘের জন্য আট দফা কর্মপরিকল্পনা প্রস্তাব করেছেন। আট দফা কর্ম পরিকল্পনার মধ্যে গুরুত্বপূর্ণ নিষেধাজ্ঞা ও সন্ত্রাসবাদ বিরোধী কমিটিগুলির কার্যনির্বাহী পদ্ধতি সংস্কার করা। তিনি বলেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে বিশ্বকে 'শূন্য সহনশীল' হতে হবে। তিনি তার আট-দফা কর্মপরিকল্পনা উপস্থাপনের সময় বলেন, "সন্ত্রাসীরা সন্ত্রাসবাদী; ভাল মন্দ কোন কিছুই নেই।"

English summary
EAM Minister Jaishankar hits out Pakistan in UN Security Council meeting that they protects terrorists.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X